বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ১০ দিন ভেন্টিলেশনে, রামপুরহাটে করোনা মুক্ত ১৮ দিনের শিশু
১০ দিন ভেন্টিলেশনে, রামপুরহাটে করোনা মুক্ত ১০ দিনের শিশু। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
১০ দিন ভেন্টিলেশনে, রামপুরহাটে করোনা মুক্ত ১০ দিনের শিশু। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

১০ দিন ভেন্টিলেশনে, রামপুরহাটে করোনা মুক্ত ১৮ দিনের শিশু

  • গত ৬ মে করোনা রিপোর্ট নেগেটিভ আসে।শিশুটির স্নায়ুবিক সমস্যা রয়েছে।সেজন্য তাকে আরও বেশ কয়েকদিন হাসপাতালেই ভর্তি রাখা হবে।

‌১৮ দিনের শিশু।তাকেও পিছু ছাড়েনি করোনা।১০ দিন ভেন্টিলেশনে থাকার পর করোনা মুক্ত হয়ে এখন অনেকটাই সুস্থ শিশুটি।প্রথমে রামপুরহাট হাসপাতাল। তারপরে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয় তাকে। সেখানেই তার করোনা রিপোর্ট পজিটিভ আসে।তবে এখন শিশুটি করোনা মুক্ত বলেই হাসপাতালের তরফে জানানো হয়েছে।

শিশুটির বাড়ি মুর্শিদাবাদের নবগ্রামে।রামপুরহাট হাসপাতালে শিশুটির জন্মের পর থেকেই তার শারীরিক অবনতি হতে থাকে।এরপর শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে বর্ধমান মেডিক্যাল হাসপাতালে স্থানান্তরিত করা হয়।সেখানে তাঁকে শিশু বিভাগে ভর্তি রাখা হয়।ভর্তি হওয়ার তিন দিনের মাথায় শিশুটির করোনা পরীক্ষা হয়।করোনার রিপের্টে পজিটিভ আসে।এরপরই তার হৃৎপিণ্ড ও ফুসফুসেও সংক্রমণ ছড়িয়ে পড়ে।তাকে ১০ দিন ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়।গত ৬ মে করোনা রিপোর্ট নেগেটিভ আসে।শিশুটির স্নায়ুবিক সমস্যা রয়েছে।সেজন্য তাকে আরও বেশ কয়েকদিন হাসপাতালেই ভর্তি রাখা হবে।

এই প্রসঙ্গে বর্ধমান মেডিক্যাল হাসপাতালের শিশু বিভাগের চিকিৎসক কৌস্তব রায় জানান,শিশুরা করোনা থেকে সেরে উঠেছেন, এমন নজির আছে।কিন্তু মাত্র কদিনের মধ্যে যে শিশুটি এভাবে জটিল অবস্থা থেকে সেরে উঠবেন, সেটা খুবই ভালো ব্যাপার।চিকিৎসক, নার্সদের মিলিত প্রচেষ্টাতেই শিশুটিকে সুস্থ করে তোলা সম্ভব হয়েছে।এখন শিশুটির স্নায়ুবিক সমস্যার চিকিৎসা হবে।

বন্ধ করুন