বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > অভিনব উপায়ে ব্যাঙ্ক জালিয়াতিতে গ্রেফতার ব্যাঙ্কেরই ২ কর্মী
ব্যাঙ্ক জালিয়াতিতে ধৃত ২ অভিযুক্ত। 
ব্যাঙ্ক জালিয়াতিতে ধৃত ২ অভিযুক্ত। 

অভিনব উপায়ে ব্যাঙ্ক জালিয়াতিতে গ্রেফতার ব্যাঙ্কেরই ২ কর্মী

  • তদন্তে নেমে অশোকনগর থানার পুলিশ জানতে পারে জাল চেকবই ও জাল নথি ব্যবহার করে তোলা হয়েছিল টাকা। টাকা তোলার সময় আধার ও প্যান কার্ডের যে প্রতিলিপি জমা দেওয়া হয়েছিল তাতে গ্রাহকদের নাম একই হলেও ছবি ছিল আলাদা।

এবার ব্যাঙ্ক জালিয়াতিতে গ্রেফতার হলেন ব্যাঙ্কেরই ২ অস্থায়ী কর্মী। গ্রাহকদের নথি জাল করে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে লক্ষ লক্ষ টাকা গায়েব করে দেওয়ার অভিযোগ উঠেছে নাজিমুল ইসলাম (৩৩) ও পিয়ারুল ইসলাম (৩৫)-এর বিরুদ্ধে। ধৃতরা উত্তর ২৪ পরগনার অশোকনগর থানা এলাকার একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের শাখার অস্থায়ী কর্মী।

অশোকনগর থানা এলাকার ইন্ডিয়ান ব্যাঙ্কের ঈশ্বরীগাছা শাখার কয়েকজন গ্রাহক সম্প্রতি অভিযোগ করেন, চেকবই ও ATM কার্ড সুরক্ষিত থাকলেও অ্যাকাউন্ট থেকে গায়েব হয়ে যাচ্ছে লক্ষ লক্ষ টাকা। কারও ৬ লক্ষ তো কারও অ্যাকাউন্ট থেকে সরিয়ে ফেলা হয়েছে ৩ লক্ষ টাকা। গত ১১ জুলাই অশোকনগর থানায় এই মর্মে অভিযোগ দায়ের করে ব্যাঙ্ক কর্তৃপক্ষ। অভিযোগে জানানো হয়, ৬ জন গ্রাহকের অ্যাকাউন্ট থেকে সরিয়ে ফেলা হয়েছে প্রায় ৩০ লক্ষ টাকা। মোট ১৩টি জাল চেক ব্যবহার করে টাকা হাতিয়েছে প্রতারকরা।

তদন্তে নেমে অশোকনগর থানার পুলিশ জানতে পারে জাল চেকবই ও জাল নথি ব্যবহার করে তোলা হয়েছিল টাকা। টাকা তোলার সময় আধার ও প্যান কার্ডের যে প্রতিলিপি জমা দেওয়া হয়েছিল তাতে গ্রাহকদের নাম একই হলেও ছবি ছিল আলাদা। তখনই স্পষ্ট হয়ে যায় প্রতারণায় যুক্ত ব্যাঙ্কেরই কোনও কর্মী।

এর পর উঠে আসে ব্যাঙ্কের ঋণ আদায় বিভাগের ২ কর্মী নাজিমুল ও পিয়ারুলের নাম। তদন্তকারীরা জানিয়েছেন, তাঁদের কাছে গ্রাহকদের যাবতীয় তথ্য ছিল। সেই তথ্য ব্যবহার করেই জালিয়াতি করেছে তারা। বুধবার গ্রেফতারির পর ২ জনকে বারাসত আদালতে পেশ করা হয়।

 

বন্ধ করুন