বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > মালদায় আম বাগানে বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণ, ধৃত ২
Representational Image
Representational Image

মালদায় আম বাগানে বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণ, ধৃত ২

  • স্থানীয় সিংপাড়ার বাসিন্দারা জানিয়েছেন, রবিবার গভীর রাতে আমবাগান থেকে বিস্ফোরণের শব্দ শুনতে পান তাঁরা। বেরিয়ে এসে দেখেন ২ যুবক কাতরাচ্ছেন।

ফের মালদায় বোমা বাঁধতে গিয়ে বিপত্তি। রবিবার গভীর রাতে মানিকচক থানার মথুরাপুরের কাকরিবাধায় বোমা বাঁধার সময় বিস্ফোরণ ঘটে। ঘটনায় ২ যুবক আহত হলেও এলাকা ছেড়ে পালায় তারা। সকালে সিটু মণ্ডল ও কৃষ্ণ চৌধুরী।

স্থানীয় সিংপাড়ার বাসিন্দারা জানিয়েছেন, রবিবার গভীর রাতে আমবাগান থেকে বিস্ফোরণের শব্দ শুনতে পান তাঁরা। বেরিয়ে এসে দেখেন ২ যুবক কাতরাচ্ছেন। স্থানীয়রা পৌঁছনোর পরই মোটরসাইলেকে করে কোনওক্রমে এলাকা ছাড়ে তারা। খবর যায় পুলিশে।

পুলিশের তরফে জানানো হয়েছে, অত্যাধুনিক বাটুল বোমা বানানোর কাজ চলছিল সিংপাড়ার ওই আম বাগানে। আকারে ছোট হলেও সাধারণ বোমার থেকে শক্তিশালী এই বাটুল বোমা। ঘটনাস্থল থেকে মেলা বিস্ফোরক ও অন্যান্য সরঞ্জাম দেখে তেমনই অনুমান।

স্থানীয়রা জানিয়েছেন, এলাকায় কয়েকদিন ধরে বাইরেরে লোকজনের আনাগোনা বেড়েছিল। ধৃত ২ যুবক ভূতনি থানা এলাকা বাসিন্দা বলে জানিয়েছে পুলিস। মালদা জেলার বিভিন্ন এলাকায় বোমা বাঁধার ব্যবসা বহুল প্রচলিত। বোমা তৈরি করে বিভিন্ন জায়গায় তা সরবরাহ করা হয় বলে দাবি পুলিশের। বোমা বাঁধার জন্য ভাড়া করা হয় দক্ষ শ্রমিক।

বন্ধ করুন