বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কাঞ্চনজঙ্ঘায় ট্রেকিংয়ে গিয়ে মৃত্যু বালির ব্যক্তির, সান্দাকুফেতে গিয়ে মৃত আরও ১

কাঞ্চনজঙ্ঘায় ট্রেকিংয়ে গিয়ে মৃত্যু বালির ব্যক্তির, সান্দাকুফেতে গিয়ে মৃত আরও ১

কাঞ্চনজঙ্ঘা, সান্দাকফুতে ট্রেকিংয়ে গিয়ে মৃত্যু ২ বাঙালির, চিকিৎসা নিয়ে প্রশ্ন

হাওড়ার বালির সমবায়পল্লির বাসিন্দা দেবব্রত বর। ট্রেকিংয়ের উদ্দেশ্যে গত ১৭ মে দেবব্রত বাড়ি থেকে বেরিয়েছিলেন। ১১ সদস্যের দলের সঙ্গে তিনি কাঞ্চনজঙ্ঘা বেস ক্যাম্প গোয়েচালায় পৌঁছেছিলেন। ১৯ মে ভিডিয়ো কলে পরিবারের সঙ্গে শেষ কথা হয়েছিল তাঁর।

দুটি আলাদা ট্রেকিংয়ে মৃত্যু হল দুই বাঙালির। কাঞ্চনজঙ্ঘা ট্রেকিংয়ে গিয়ে মৃত্যু হয় দেবব্রত বর (৪৬) নামে এক ব্যক্তি। অন্যদিকে, সান্দাকফুতে গিয়ে তন্ময় কুণ্ডু (২৯) নামে এক যুবকের মৃত্যু হয়। জানা যায়, দেবব্রত পাহাড়ের নির্দিষ্ট গন্তব্যে পৌঁছে গিয়েছিলেন। কিন্তু, নামার সময় আর সঙ্গ দেয়নি শরীর। শ্বাসকষ্টের জেরে তাঁর মৃত্যু হয়। তিনি হাওড়ার বালির বাসিন্দা। বেসক্যাম্পে পৌঁছনোর আগেই তিনি মারা যান। অন্যদিকে, সান্দাকফুতে ট্রেকিংয়ে গিয়ে মৃত যুবক উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জের বাসিন্দা। এই ঘটনায় দুজনের পরিবারে শোকের ছায়া নেমেছে। 

আরও পড়ুন: উত্তরাখণ্ডে ট্রেকিং করতে গিয়ে শ্বাসকষ্টজনিত সমস্যা! মৃত্যু কসবার মহিলার

হাওড়ার বালির সমবায়পল্লির বাসিন্দা দেবব্রত বর। ট্রেকিংয়ের জন্য গত ১৭ মে দেবব্রত বাড়ি থেকে বেরিয়েছিলেন। ১১ সদস্যের দলের সঙ্গে তিনি কাঞ্চনজঙ্ঘা বেসক্যাম্প গোয়েচালায় পৌঁছেছিলেন। ১৯ মে ভিডিয়ো কলে পরিবারের সঙ্গে শেষ কথা হয়েছিল তাঁর। পাহাড়ে যে গন্তব্য নির্দিষ্ট করা ছিল, তা তিনি ছুঁয়েও ফেলেছিলেন। কিন্তু, নামার পথেই ঘটে বিপত্তি। গত ২৫ মে ট্রেকিং করে নীচে নামার সময় অসুস্থ হয়ে পড়েন। কিন্তু, চিকিৎসার জন্য নীচে পৌঁছানোর আগেই তাঁর মৃত্যু হয়। তাঁর বাড়িতে রয়েছেন বৃদ্ধ মা, স্ত্রী এবং সন্তান। তিনিই পরিবারের একমাত্র উপার্জনকারী ব্যক্তি ছিলেন। তাঁর আয়েই চলত সংসার। কিন্তু, এভাবে দেবব্রতর মৃত্যুতে শোকের ছায়া নেমেছে পরিবার।

অন্যদিকে, তন্ময় সান্দাকফু ঘুরতে গিয়েছিলেন গত ২৪ মে। তাঁর সঙ্গে ছিল আরও ছয়জন বন্ধু। তাঁরা টুমলিংয়ে রাত কাটিয়ে সান্দাকফু পৌঁছান। পরিকল্পনা ছিল, ২৭ মে তাঁরা ফিরবেন। কিন্তু, ফেরার দিন দেখা দেয় সমস্যা। প্রথমে পেট ব্যথা করতে শুরু করে তন্ময়ের। তাঁর কিছুক্ষণের মধ্যেই তিনি অসুস্থ হয়ে পড়েন। তখন এক চিকিৎসক তানেক দ্রুত হাসপাতালে ভরতি করতে বলেন। সেই মতো বন্ধুরা তাঁকে হাসপাতালে নিয়ে যান। কিন্তু বাঁচানো সম্ভব হয়নি। 

ঠিক কী কারণে যুবকের মৃত্যু হয়েছে, তা জানার জন্য দেহের ময়নাতদন্ত হবে। এদিনের, ঘটনায় চিকিৎসা পরিষেবা নিয়ে উঠেছে প্রশ্ন। এটি বাংলার অন্যতম একটি পর্যটন কেন্দ্র হওয়া সত্ত্বেও এখানে চিকিৎসা পরিষেবা ঠিকমতো পাওয়া যায় না বলে অভিযোগ তোলেন স্থানীয় ব্যবসায়ীরা। 

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে দুর্ঘটনা, কীভাবে ফিরবেন শিলিগুড়ি বা কলকাতা? থাকছে বাস কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে পরিজন ছিলেন? হেল্পলাইন নম্বর চালু রেলের, রইল পুরো তালিকা ভাঙা বিয়ে জুড়েছে, বউ নামী অভিনেত্রী, সাদা টি-শার্ট পরা যুবককে চিনতে পারছেন? ‘সবাই বলে ও তো সৎ মা…’! বরের আগের পক্ষের ছেলে ধ্রুবর সঙ্গে কেমন সম্পর্ক কণীনিকার T20 WC 2024: ব্যর্থতার দায় নিয়ে কি পাকিস্তান দলের নেতৃত্ব ছেড়ে দেবেন বাবর আজম? তুমুল গুলির লড়াইয়ে নিকেশ চার মাওবাদী, ঝাড়খণ্ডে পুলিশের অপারেশনে গ্রেফতার দুই কী কারণে দুর্ঘটনার কবলে পড়ল শিয়ালদাগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস? মুখ খুলল রেল বন্ধুদের সঙ্গে পার্টি মুডে আব্রাম, ১১ বছরের শাহরুখ পুত্রের নিজের বাড়ি আছে,জানেন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের ভয়াবহ দুর্ঘটনায় মৃত্যু পাঁচ যাত্রীর, ট্রেনে আটকে দেহ Kanchanjungha Express Accident LIVE: ‘যাত্রীদের ফেরাতে স্পেশাল ট্রেন চলবে’

T20 WC 2024

২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি এবার বাংলাদেশের মুখোমুখি হবে ভারত, T20 WC সুপার ৮-এ কবে কবে মাঠে নামবেন রোহিতরা? আমাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু দল হিসেবে… পাকিস্তান টিম নিয়ে কি বিরক্ত বাবর! T20 WC 2024 BAN vs NEP: নেপালের বিরুদ্ধে ১০৬ অলআউট! লজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ T20 WC 2024: স্কটল্যান্ডের বিরুদ্ধে ৬টি ক্যাচ ফস্কাল অজিরা, গড়ল লজ্জার নজির PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.