বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > উত্তরবঙ্গে মিউকরমাইকোসিসে আক্রান্ত হয়ে মৃত্যু হল ২ জনের, রাজ্যে মোট মৃত্যু ১০
প্রতীকি ছবি (HT_PRINT)
প্রতীকি ছবি (HT_PRINT)

উত্তরবঙ্গে মিউকরমাইকোসিসে আক্রান্ত হয়ে মৃত্যু হল ২ জনের, রাজ্যে মোট মৃত্যু ১০

  • জানা গিয়েছে, উত্তরবঙ্গে মৃত ২ জনই মহিলা। এদের একজন শিলিগুড়ির প্রধান নগরের বাসিন্দা ছিলেন। তিনিই উত্তরবঙ্গে প্রথম মিউকরমাইকোসিসে আক্রান্ত বলে শনাক্ত হয়েছিলেন।

ব্ল্যাক ফাঙ্গাস বা মিউকরমাইকোসিসে আক্রান্ত হয়ে মৃত্যুর খবর এল উত্তরবঙ্গ থেকেও। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে ছত্রাক সংক্রমণে মৃত্যু হল ২ মহিলার। এদের মধ্যে ১ জনকে অস্ত্রোপচার করেও বাঁচানো সম্ভব হয়নি। এই নিয়ে ৩ দিনে রাজ্যে মিউকরমাইকোসিসে মৃত্যু হল অন্তত ৪ জনের। 

জানা গিয়েছে, উত্তরবঙ্গে মৃত ২ জনই মহিলা। এদের একজন শিলিগুড়ির প্রধান নগরের বাসিন্দা ছিলেন। তিনিই উত্তরবঙ্গে প্রথম মিউকরমাইকোসিসে আক্রান্ত বলে শনাক্ত হয়েছিলেন। ২৪ মে থেকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে ভর্তি ছিলেন ওই মহিলা। প্রাণ বাঁচাতে গত ২৬ মে তাঁর মুখের অনেকটা অংশ কেটে বাদ দিতে হয় চিকিৎসকদের। কিন্তু তাতেও শেষরক্ষা হল না। মঙ্গলবার রাতে মৃত্যু হয় তাঁর। 

এদিন উত্তরবঙ্গ মেডিক্যালে মৃত অপর মহিলার বাড়ি জলপাইগুড়ির গজলডোবায়। চার দিন আগে করোনা সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। পরে তাঁর মিউকরমাইকোসিস সংক্রমণ ধরা পড়ে। মঙ্গলবার রাতে মৃত্যু হয় তাঁরও। 

মিউকরমাইকোসিসে আক্রান্ত হয়ে মঙ্গলবার কলকাতা মেডিক্যাল কলেজ ও বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে ২ জনের মৃত্যু হয়েছে। রাজ্যে এখনো পর্যন্ত ৩৬ জনের এই সংক্রমণ ধরা পড়েছে বলে জানা গিয়েছে। তার মধ্যে মৃত্যু হয়েছে ১০ জনের। 

 

বন্ধ করুন