HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মুর্শিদাবাদে উদ্ধার হল ৭৪ হাজার টাকার জাল নোট, গ্রেফতার ২ পাচারকারী
ধৃত ২ জালনোট পাচারকারী।

মুর্শিদাবাদে উদ্ধার হল ৭৪ হাজার টাকার জাল নোট, গ্রেফতার ২ পাচারকারী

  • পুলিশ সূত্রে জানা গিয়েছে, বুধবার সন্ধ্যায় সামসেরগঞ্জ থানা এলাকায় ধূলিয়ান রোডে জালনোটের ২ কারবারি আসবে বলে আগে থেকেই খবর ছিল STF-এর কাছে। সেই মতো নজরদারি শুরু করেন গোয়েন্দারা।

রাজ্যে ফের উদ্ধার হল জালনোট। এসটিএফের তল্লাশিতে বুধবার মুর্শিদাবাদের সামসেরগঞ্জ থানা এলাকা থেকে উদ্ধার হয়েছে ৭৪ হাজার টাকার জালনোট। সঙ্গে ২ জালনোট পাচারকারীকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতরা ঝাড়খণ্ডের পাকুড়ের বাসিন্দা বলে জানা গিয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বুধবার সন্ধ্যায় সামসেরগঞ্জ থানা এলাকায় ধূলিয়ান রোডে জালনোটের ২ কারবারি আসবে বলে আগে থেকেই খবর ছিল STF-এর কাছে। সেই মতো নজরদারি শুরু করেন গোয়েন্দারা। কিছুক্ষণের মধ্যেই সেখানে পৌঁছয় সন্দেহভাজন ২ ব্যক্তি। মোক্তার শেখ ও আবদুল উকিল নামে ওই ২ যুবককে ঘিরে ধরেন গোয়েন্দারা। তাদের কাছ থেকে উদ্ধার হয় মোট ৭৪ হাজার টাকার জাল নোট। ২০০০ টাকার নোটে মোট ৩৭টি নোট ছিল তাদের কাছে। এর পর ২ অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ। ধৃতদের বাড়ি পশ্চিমবঙ্গ সীমানা লাগোয়া ঝাড়খণ্ডের পাকুড় জেলায় বলে জানা গিয়েছে।

প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, বাংলাদেশ সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করেছিল নোটগুলি। এর পর সেই নোট নির্দিষ্ট জায়গায় পৌঁছে দেওয়ার কথা ছিল ওই ২ যুবকের। তদন্তকারীরা জানাচ্ছেন, ধৃতদের হেফাজতে আরও জাল নোট থাকতে পারে বলে অনুমান। তারা কোথা থেকে নোট আনছে, আর কোথায় চালান করছে তা জানার চেষ্টা চলছে।