বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > হিন্দু নামে তৈরি করত জাল নথি, কলকাতার নাকের ডগা থেকে ২ রোহিঙ্গাকে ধরল UP পুলিশ
ধৃত জামিল ও নুর আমিন।
ধৃত জামিল ও নুর আমিন।

হিন্দু নামে তৈরি করত জাল নথি, কলকাতার নাকের ডগা থেকে ২ রোহিঙ্গাকে ধরল UP পুলিশ

  • উত্তর প্রদেশ এটিএস সূত্রে জানানো হয়েছে, বাংলাদেশি ও রোহিঙ্গাদের হিন্দু নামে জাল ভারতীয় পরিচপত্র বানিয়ে দেশের বিভিন্ন প্রান্তে পাঠিয়ে দিত ধৃতরা।

অনুপ্রবেশে সহযোগিতার অভিযোগে উত্তর ২৪ পরগনা থেকে ২ রোহিঙ্গাকে গ্রেফতার করল উত্তর প্রদেশ ATS. রবিবার সুনির্দিষ্ট খবরের ভিত্তিতে উত্তর ২৪ পরগনার ২ জায়গায় হানা দিয়ে জামিল ও নুর আমিন নামে ২ রোহিঙ্গাকে গ্রেফতার করে তারা। ধৃতদের ট্রানজিট রিম্যান্ডে লখনউ নিয়ে যাওয়া হয়েছে।

উত্তর প্রদেশ এটিএস সূত্রে জানানো হয়েছে, বাংলাদেশি ও রোহিঙ্গাদের ভারতে লুকিয়ে থাকার ব্যবস্থা করে দিত ধৃত ২ ব্যক্তি। হিন্দু নামে জাল ভারতীয় পরিচপত্র বানিয়ে বাংলাদেশি ও রোহিঙ্গাদের দেশের বিভিন্ন প্রান্তে পাঠিয়ে দিত ধৃতরা। পরে তাদের আসল পরিচয় জানিয়ে দেওয়ার ভয় দেখিয়ে তাদের ব্ল্যাকমেল করত।

অক্টোবর মাসে ভুয়ো পরিচয়পত্রসহ ৪ জনকে গ্রেফতার করেছিল উত্তর প্রদেশ ATS. তাদের সঙ্গে মানবপাচারকারী চক্রের যোগ পান তদন্তকারীরা। মঙ্গলবার উত্তর প্রদেশ এটিএসের কাছে খবর আসে, ৩ বাংলাদেশিকে নিয়ে কলকাতা থেকে দিল্লি যাচ্ছে আরেক পাচারকারী। পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় স্টেশনে তাদের আটক করেন তদন্তকারীরা। তাদের জেরা করে উত্তর ২৪ পরগনায় লুকিয়ে থাকা ২ রোহিঙ্গার খোঁজ মেলে।

গোয়েন্দারা জানিয়েছেন, ধৃত জামিল ও নুর আমিনের কাছ থেকে জাল আধার ও ভোটার কার্ড ও মায়ানমারের নথি পাওয়া গিয়েছে।

 

বন্ধ করুন