বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > শিলিগুড়িতে তৃণমূল নেতার ছেলেকে অপহরণে গ্রেফতার ২ তৃণমূল নেতা
ধৃত ২ তৃণমূল নেতা।
ধৃত ২ তৃণমূল নেতা।

শিলিগুড়িতে তৃণমূল নেতার ছেলেকে অপহরণে গ্রেফতার ২ তৃণমূল নেতা

  • তদন্তে নেমে আধিকারিকরা জানতে পারেন তাপস দাস নামে এক তৃণমূল নেতার ক্যাফেতে শেষবার দেখা গিয়েছিল ঋতঙ্করকে দেখা গিয়েছিল। তাপস আবার পুর নির্বাচনে ২৪ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী প্রতুল চক্রবর্তীর ঘনিষ্ঠ।

তৃণমূল নেতার ছেলেকে অপহরণ ও ৪০ লক্ষ টাকা মুক্তিপণ চাওয়ার অভিযোগে গ্রেফতার দলেরই প্রার্থী ঘনিষ্ঠ নেতা। বৃহস্পতিবার এই ঘটনায় শিলিগুড়িতে বেজায় বেকায়দায় পড়েছেন দলের নেতারা। ১৯ বছরের ওই তরুণকে এদিন দরজা ভেঙে একটি ফ্ল্যাট থেকে উদ্ধার করে পুলিশ।

বৃহস্পতিবার সন্ধ্যায় শিলিগুড়ির দেশবন্ধুপাড়ায় একটি ফ্ল্যাটের দরজা ভেঙে ঋতঙ্কর সিংহ নামে ১৯ বছরের ওই তরুণকে উদ্ধার করে পুলিশ। গত ১৩ জানুয়ারি থেকে নিখোঁজ ছিলেন তিনি। তার পর থেকে তাঁর বাবা মানিক কুমার সিংহের কাছে মুক্তিপণ চেয়ে একের পর এক ফোন আসতে থাকে। ওদিকে অভিযোগ পেয়ে তদন্তে নামে পুলিশ।

তদন্তে নেমে আধিকারিকরা জানতে পারেন তাপস দাস নামে এক তৃণমূল নেতার ক্যাফেতে শেষবার দেখা গিয়েছিল ঋতঙ্করকে দেখা গিয়েছিল। তাপস আবার পুর নির্বাচনে ২৪ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী প্রতুল চক্রবর্তীর ঘনিষ্ঠ। সোশ্যাল মিডিয়ায় দুজনের একসঙ্গে বহু ছবি রয়েছে। তাপস দাসকে গ্রেফতার করে পুলিশ জানতে পারে অপহরণের পিছনে রয়েছে সে-ই।

পুলিশ জানিয়েছে, দীর্ঘদিন ধরে তাপসের ক্যাফেতে যেত ঋতঙ্কর। বাবা মানিক সিংহ ছেলের হাতে প্রচুর টাকা দিতেন। সেই সব দেখে তাঁর কাছ থেকে টাকা আদায়ের পরিকল্পনা করে তাপস। সঙ্গে নেয় বাবু পাল বলে এক তৃণমূল নেতাকে। ২ জনে মিলে গত ১৩ জানুয়ারি ঋতঙ্করকে ক্যাফেতে নেশার ওষুধ খাওয়ায়। যুবক নিস্তেজ হয়ে পড়লে তাঁকে তুলে নিয়ে যায় দেশবন্ধু পাড়ার ফ্ল্যাটে।

এদিন ঋতঙ্করকে উদ্ধার করার সময় বেশ দুর্বল ছিল সে। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনায় ২ তৃণমূল নেতা ছাড়াও একজনকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতদের সঙ্গে নিজের যোগাযোগের কথা স্বীকার করে নিয়েছেন তৃণমূলপ্রার্থী প্রতুল চক্রবর্তী। গোটা ঘটনায় মুখে কুলুপ এঁটেছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

 

বন্ধ করুন