বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Workers death: কুয়ো পরিষ্কার করতে নেমেই বিপত্তি! উত্তর দিনাজপুরে মৃত্যু হল ২ শ্রমিকের

Workers death: কুয়ো পরিষ্কার করতে নেমেই বিপত্তি! উত্তর দিনাজপুরে মৃত্যু হল ২ শ্রমিকের

কুয়ো পরিষ্কার করতে নেমেই বিপত্তি! উত্তর দিনাজপুরে মৃত্যু হল ২ শ্রমিকের

ওই এলাকায় রেজাউল করিম নামে এক বাসিন্দা বাড়িতে ওই কুয়ো বানাচ্ছিলেন। সেটা এখনও সম্পূর্ণভাবে তৈরি হয়নি। সেটি নির্মাণের কাজ চলছে। তবে তার ভিতরে নোংরা জমে থাকায় পরিষ্কারের জন্য তিন শ্রমিককে ডেকেছিলেন। তাদের মধ্যে একজন কুয়োর নিচে নামতেই অসুস্থ হয়ে পড়েন।

কুয়ো পরিষ্কার করতে গিয়ে মর্মান্তিক দুর্ঘটনা ঘটে গেল। মৃত্যু হল ২ শ্রমিকের। দুই শ্রমিকই কুয়ো পরিষ্কারের জন্য নিচে নেমেছিলেন। কিন্তু, দুজনেই অসুস্থ হয়ে পড়েন। কোনওভাবে তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও বাঁচানো সম্ভব হয়নি। মৃতদের শ্রমিকের নাম হল- জগাই রায় (২৫) এবং বাদল বর্মন (৪০)। ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুরের হেমতাবাদের দক্ষিণ বাড়ইবাড়ি এলাকায়।

আরও পড়ুন: পঞ্জাবের কুয়ো থেকে ওঠা ২৮২টি কঙ্কালের রহস্যভেদ? গবেষণায় উঠে এল চমকপ্রদ তথ্য!

পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই এলাকায় রেজাউল করিম নামে এক বাসিন্দা বাড়িতে ওই কুয়ো বানাচ্ছিলেন। সেটা এখনও সম্পূর্ণভাবে তৈরি হয়নি। সেটি নির্মাণের কাজ চলছে। তবে তার ভিতরে নোংরা জমে থাকায় পরিষ্কারের জন্য তিন শ্রমিককে ডেকেছিলেন। তাদের মধ্যে একজন কুয়োর নিচে নামতেই অসুস্থ হয়ে পড়েন। তাকে উদ্ধার করতে তড়িঘড়ি নিচে নামে অন্য এক শ্রমিক। কিন্তু, তিনিও নিচে নামার পর অসুস্থ হয়ে পড়েন। এরপর কোনওভাবে দুজনকে উদ্ধার করে হেমতাবাদ ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। তবে সেখানে তাদের বাঁচানো সম্ভব হয়নি। দুজনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

বিষয়টি জানাজানি হতেই চাঞ্চল্য ছড়ায় এলাকায়। সেখানে ছুটে আসন স্থানীয় বাসিন্দারা। পাশাপাশি খবর পেয়ে সেখানে পৌঁছয় স্থানীয় থানার পুলিশ। মৃতদেহ দুটি উদ্ধার করে তাদের রায়গঞ্জ গভর্মেন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে পুলিশ। এই ঘটনায় তদন্ত শুরু করে দিয়েছে থানা।

স্থানীয় সূত্রে জানা যাচ্ছে, রেজাউল মাস খানেক আগেই বাড়িতে ওই কুয়ো তৈরি শুরু করেছিলেন। কিন্তু, মঙ্গলবার সেই কুয়ো পরিষ্কার করতে গিয়েই এই দুর্ঘটনা। মৃত দুই শ্রমিকের মধ্যে একজনের বাড়ি হল হেমতাবাদ থানার খাদিমপুর গ্রামে এবং অপরজনের বাড়ি হেমতবাদের ডেহুচি গ্রামে। তাদের মৃত্যুর খবর পেয়ে হাসপাতালে ছুটে যান পরিবারের সদস্যরা। শ্রমিকদের মৃত্যুতে শোকের ছায়া নেমেছে পরিবারে। উল্লেখ্য, এই ধরনের ঘটনা আগেও ঘটেছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে কুয়োয় বিষাক্ত গ্যাস থাকার কারণে শ্রমিকদের মৃত্যু হয়েছে। তবে ময়নাতদন্তের পর মৃত্যুর আসল কারণ জানা যাবে।

বাংলার মুখ খবর

Latest News

সলমনের হাত ধরে ছবি তুললেন ঐশ্বর্য? কী করে ঘটল এমন কাণ্ড ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে ২ জেলায় ভারী বৃষ্টি, সতর্কতা জারি ৭টিতে, তবে সোম থেকে কমবে কোথায় কোথায়? রাহুলের সঙ্গে ফোনে কথা হয়নি কমলার! সব জল্পনা খারিজ করে দেওয়া হল আমেরিকা থেকেই 'ভয়ের জাল ছিঁড়ে যাচ্ছে…'উপনির্বাচনে ইন্ডিয়া জোটের ফল ভালো হতেই লিখলেন রাহুল শাহরুখ-গৌরীর সংসারের রিমোট কন্ট্রোল রয়েছে এঁর হাতে, সুহানার পাশে উনি কে? ধোনির মুখপানে চেয়ে চুপটি করে দাঁড়িয়ে বচ্চন, অমিতাভের ব্যবহারে মুগ্ধ নেটপাড়া Los Angeles Knight Riders বনাম San Francisco Unicorns ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.