বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বীরভূমের মাড়গ্রামে মিলল ২০০টি বোমা, কেশপুর থেকে উদ্ধার ১০০ বোমা!

বীরভূমের মাড়গ্রামে মিলল ২০০টি বোমা, কেশপুর থেকে উদ্ধার ১০০ বোমা!

বীরভূমের মাড়গ্রামে মিলল ২০০টি বোমা, কেশপুর থেকে উদ্ধার ১০০ বোমা

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গতকালই বেআইনি অস্ত্রের বিরুদ্ধে সক্রিয় হতে নির্দেশ দেন পুলিশকে।

রামপুরহাটের বগটুইতে নৃশংস হত্যাকাণ্ডের পর থেকেই নড়েচড়ে বসেছে রাজ্য সরকার। গতকালই বগটুইতে গিয়ে পুলিশকে কড়া ভাষায় ‘কাজ করার’ নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বগটুই কাণ্ডের তদন্তের পাশাপাশি গোটা রাজ্যে বেআইনি অস্ত্র উদ্ধারের দিকে নpর দিতে বলেছিলেন মমতা। মমতার সেই নির্দেশের পর থেকেই রাজ্য জুড়ে বেআইনি অস্ত্রের খোঁজে তল্লাশি শুরু করে। এই আবহে আজকে সকালে কেশপুরে বিপুল বোমা উদ্ধার করে পুলিশ। 

জানা গিয়েছে, কেশপুর থানার ধলহারা ১৩ নম্বর গ্রাম পঞ্চায়েতের হুরুলুলুর ডাঙা থেকে পুলিশ চার বালতি তাজা বোমা উদ্ধার করে। প্রায় ১০০টি বোমা চারটি বালতিতে রাখা ছিল বলে জানা গিয়েছে প্রাথমিক ভাবে। জানা যায়, স্থানীয়রা জঙ্গলের মধ্যে কয়েকটি বালতি দেখতে পান। দেখা যায় তাতে বোমা রাখা আছে। পরে ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী এসে বোমাগুলি উদ্ধার করে। কে এই বোমা জঙ্গলে রেখে যায় তা জানা যায়নি। পুলিশ তদন্ত শুরু করেছে বলে জানা গিয়েছে।

এদিকে কেশপুরের পাশাপাশি বীরভূমেও আজ মেলে তাজা বোমা। বীরভূমের মাড়গ্রাম থানার ছোট ডাঙাল গ্রামেও বোমা মিলেছে। এখান থেকে প্রায় ২০০ বোমা উদ্ধার হয়েছে বলে জানা গিয়েছে। জানা গিয়েছে ছ’টি ব্যারেলে এই বোমাগুলি রাখা ছিল। উল্লেখ্য, গতকাল বগটুই গ্রামে এসে রাজ্য পুলিশের ডিজিকে মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছিলেন রাজ্যের সব জায়গায় তল্লাশি চালিয়ে বোমা ও বেআইনি অস্ত্র উদ্ধার করে তা বাজেয়াপ্ত করতে। সেই নির্দেশের ২৪ ঘণ্টা যেতে না যেতেই বিভিন্ন জায়গা থেকে উদ্ধার হল শতাধিক বোমা।

বন্ধ করুন