বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ঘাসফুলে মোহভঙ্গ, নন্দীগ্রামে তৃণমূল ছেড়ে বিজেপিতে ২০০
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

ঘাসফুলে মোহভঙ্গ, নন্দীগ্রামে তৃণমূল ছেড়ে বিজেপিতে ২০০

  • শুভেন্দু অধিকারীর দলবদল নিয়ে জল্পনার মধ্যেই ধীরে ধীরে তৃণমূল ছেড়ে বিজেপির দিকে ঝুঁকছেন তাঁর অনুগামীরা।

পশ্চিমবঙ্গের পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারীর রাজনৈতিক অবস্থান নিয়ে বিতর্কের মধ্যেই জমি আন্দোলনের ভিত্তিভূমি নন্দীগ্রামে তৃণমূলে ভাঙন। সেখানে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিলেন প্রায় ২০০ জন। দলবদলকারীদের দাবি, দুর্নীতির বাড়াবাড়িতে তৃণমূলে আর থাকা যাচ্ছিল না। 

গত লোকসভা নির্বাচনের পর থেকেই মন্ত্রী শুভেন্দুর তৃণমূলে যোগদান নিয়ে জোর জল্পনা চলছে। উল্লেখযোগ্যাভাবে এই সময়ে দলের সঙ্গে শুভেন্দুর দূরত্ব ক্রমশ বেড়েছে। এমনকী তৃণমূলের কর্মসূচিতে শুভেন্দুকে দেখা যায় না বলেও অভিযোগ। শুভেন্দু যে সমস্ত অনুষ্ঠানে যোগ দেন তা হয় অরাজনৈতিক ব্যানারে। শুভেন্দুর ব্যানারে থাকে না তৃণমূলের প্রতীক। আবার তৃণমূলের ব্যানারে থাকে না শুভেন্দু ছবি। এই পরিস্থিতিতে বিধানসভা নির্বাচনের আগে শুভেন্দুর বিজেপিতে যোগদান একপ্রকার নিশ্চিত বলে মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশ। 

শুভেন্দু অধিকারীর দলবদল নিয়ে জল্পনার মধ্যেই ধীরে ধীরে তৃণমূল ছেড়ে বিজেপির দিকে ঝুঁকছেন তাঁর অনুগামীরা। যেমন সোমবার হল নন্দীগ্রামে। সেখানে প্রায় ২০০ জন তৃণমূল কর্মী যোগ দিলেন বিজেপিতে। 

দলত্যাগীদের দাবি, তৃণমূল দলটা দুর্নীতিতে ছেয়ে গিয়েছে। দলের ভিতরে জানিয়ে কাজ হয় না। উলটে দুর্নীতিগ্রস্তদেরই পদে বসিয়ে দেওয়া হয়। তার থেকে বিজেপি ভাল। 

 

বন্ধ করুন