বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > 21 July Sahid Dibas: ২১ জুলাইয়ের সমাবেশে যোগ দিতে ৩০টি ভলভো বাস ভাড়া তৃণমূলের! ভাড়া কত জানেন?

21 July Sahid Dibas: ২১ জুলাইয়ের সমাবেশে যোগ দিতে ৩০টি ভলভো বাস ভাড়া তৃণমূলের! ভাড়া কত জানেন?

ভলভো বাস। প্রতীকী ছবি।

এত বছর ধরে ২১ জুলাইয়ের সমাবেশে যোগ দিতে উত্তরবঙ্গ থেকে ট্রেনেই আসতেন কর্মীরা। তবে এবার কর্মীদের জন্য ৩০টি বাস ভাড়া করেছে জেলা নেতৃত্ব। জানা গিয়েছে, উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার থেকে ভলভো বাস ভাড়া করা হয়েছে।

করোনা কাঁটা দূর করে দুই বছর পর ফের একবার ২১ জুলাইয়ের সমাবেশ হতে চলেছে ধর্মতলা চত্বরে। এর আগে গত দুই বছর ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়েছিল এই সমাবেশ। তবে এবার ফের আগের মতো বিশাল আকারে এই সমাবেশের আয়োজন করছে রাজ্যের শাসকদল। ২০২৪-এর নির্বাচনকে পাখির চোখ করে এই সমাবেশে বড় কোনও বার্তা দিতে পারেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আর এই আবহে উত্তরবঙ্গ থেকেও হাজার হাজার তৃণমূল কর্মী-সমর্থক কলকাতায় আসবেন সমাবেশে যোগ দিতে। কোচবিহার থেকেও আসছেন অনেকে। এবং এর জন্য কোচবিহারের জেলা নেতৃত্ব বিশেষ আয়োজন করেছেন কর্মীদের জন্য।

এত বছর ধরে ২১ জুলাইয়ের সমাবেশে যোগ দিতে উত্তরবঙ্গ থেকে ট্রেনেই আসতেন কর্মীরা। তবে এবার কর্মীদের জন্য ৩০টি বাস ভাড়া করেছে জেলা নেতৃত্ব। জানা গিয়েছে, উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার থেকে ভলভো বাস ভাড়া করা হয়েছে। এক একটি বাসের ভাড়া প্রায় ৭০ হাজার টাকা। তৃণমূলের জেলা সভাপতি তথা NBSTC চেয়ারম্যান পার্থ প্রতিম রায় জানান, পুরো অর্থ মেটানোর পর বাসগুলি ভাড়া দেওয়া হচ্ছে। ১৯ এবং ২০ তারিখ বাসগুলো ছেড়ে কলকাতা আসবে। সমাবেশের পর কর্মীদের ফের কোচবিহার ফিরিয়ে নিয়ে যাবে বাসগুলি।

পার্থবাবু জানান, বিভিন্ন অঞ্চল কমিটি থেকে গাড়ি ভাড়া নেওয়ার জন্য আবেদন করা হয়। আজকের মধ্যে উত্তরবঙ্গের বিভিন্ন জায়গা থেকে কর্মীরা কোচবিহার পৌঁছবেন। সেখান থেকে আগামিকাল বাস ছাড়বে কলকাতার উদ্দেশে। এদিকে এত বাস ভাড়া দেওয়া হলে যাত্রী পরিষেবা বিঘ্নিত হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। যদিও পার্থবাবু আশ্বাস দেন যে সংস্থার কাছে যথেষ্ট রিজার্ভ বাস রয়েছে। এবং যাত্রী পরিষেবা বিঘ্নিত হবে না বলে দাবি করেন তিনি।

বন্ধ করুন