বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > উত্তর দিনাজপুরে ২৩জন আবাসিক ছাত্র আক্রান্ত করোনায়, উদ্বেগ ছড়াচ্ছে ক্রমশ
উত্তর দিনাজপুরে ২৩জন আবাসিক পড়ুয়া করোনায় আক্রান্ত (প্রতীকী ছবি)
উত্তর দিনাজপুরে ২৩জন আবাসিক পড়ুয়া করোনায় আক্রান্ত (প্রতীকী ছবি)

উত্তর দিনাজপুরে ২৩জন আবাসিক ছাত্র আক্রান্ত করোনায়, উদ্বেগ ছড়াচ্ছে ক্রমশ

  • আপাতত পর্যবেক্ষণে রয়েছে তারা। চিকিৎসার বন্দোবস্ত করেছে স্বাস্থ্য দফতর

উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জে ভারত সেবাশ্রম সংঘের আওতায় থাকা ২৩জন আবাসিক পড়ুয়া করোনায় আক্রান্ত।কুনোর ভারত সেবাশ্রম সংঘ পরিচালিত রাজ্য সরকারের অধীনস্ত সিএনপিসি বয়েজ হোমে থাকে তারা।তাদের সকলেরই বয়স ১৮ বছরের নীচে। বিষয়টিকে অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখছে স্বাস্থ্য দফতর। তবে স্বাস্থ্য দফতর ও আশ্রম সূত্রে খবর, অসুস্থ ছাত্রদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। তাদের প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। 

আশ্রম সূত্রে জানা গিয়েছে, প্রাথমিকভাবে দুজনের লালারস পরীক্ষা করা হয়েছিল। তাতে তাদের করোনা পজিটিভ রিপোর্ট আসে। এরপর বাকিদের পরীক্ষা করা হলে তাদের রিপোর্টও পজিটিভ আসে। এরপরই নড়েচড়ে বসে স্বাস্থ্য দফতর। গোটা ঘটনায় উদ্বেগ ছড়িয়েছে জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য দফতরের অন্দরে। তবে সূত্রের খবর. আবাসিক ছাত্ররা সকলেই সুস্থ রয়েছেন। তাদের সম্পর্কে প্রয়োজনীয় খোঁজখবর রাখছেন স্বাস্থ্য দফতর ও প্রশাসনের আধিকারিকরা।

এদিকে বাসিন্দাদের একাংশের মতে,  করোনায় বাচ্চাদের সংক্রমণের সম্ভাবনাও ক্রমশ জোরালো হচ্ছে। এনিয়ে অভিভাবকদের মধ্যে উদ্বেগ ছড়াচ্ছে। চিকিৎসকরা এনিয়ে ইতিমধ্যেই সকলকে সতর্ক করা শুরু করেছেন। তবে এসবের মধ্যেই কালিয়াগঞ্জের আবাসিক বিদ্যালয়ে পড়ুয়াদের আক্রান্ত হওয়া নিয়ে উদ্বেগ ছড়িয়েছে বিভিন্ন মহলে। আবাসিক বিদ্যালয়ের মধ্যে কীভাবে সংক্রমণ ছড়াল তা নিয়ে অনেকেই চিন্তিত। তবে আপাতত আবাসিক পড়ুয়াদের সুস্থ রাখাটাই এখন বড় চ্যালেঞ্জ।

 

 

বন্ধ করুন