বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আসানসোলে সরকারি চাকরির পরীক্ষায় টুকলি করতে গিয়ে আটক ২৫

আসানসোলে সরকারি চাকরির পরীক্ষায় টুকলি করতে গিয়ে আটক ২৫

প্রতীকি ছবি

রবিবার আসানসোলের বেশ কয়েকটি পরীক্ষাকেন্দ্রে জেলা আদালতে স্টেনোগ্রাফার ও গ্রুপ ডি কর্মী নিয়োগের পরীক্ষা ছিল। কলকাতা হাইকোর্টের তত্ত্বাবধানে আয়োজন হয়েছিল পরীক্ষার।

সরকারি চাকরির পরীক্ষায় ‘নিনজা টেকনিক’-এ টুকলি করতে গিয়ে আসানসোলে ধরা পড়লেন ২৫ জন। রবিবার আসানসোল আদালতে চতুর্থ শ্রেণির কর্মী ও স্টেনোগ্রাফার নিয়োগের পরীক্ষায় একাধিক পরীক্ষাকেন্দ্র থেকে তাদের আটক করে পুলিশ। তাদের কারও কাছে পাওয়া গিয়েছে মোবাইল ফোন। কেউ আবার ধরা পড়েছেন ভ্যানিশিং ইঙ্ক ব্যবহার করতে গিয়ে। কারও আবার অ্যাডমিট কার্ডের ছবির সঙ্গে চেহারার মিল পাওয়া যায়নি।

রবিবার আসানসোলের বেশ কয়েকটি পরীক্ষাকেন্দ্রে জেলা আদালতে স্টেনোগ্রাফার ও গ্রুপ ডি কর্মী নিয়োগের পরীক্ষা ছিল। কলকাতা হাইকোর্টের তত্ত্বাবধানে আয়োজন হয়েছিল পরীক্ষার। তবে পরীক্ষা ঘিরে তেমন উৎসাহ চোখে পড়েনি যুবক – যুবতীদের মধ্যে। প্রায় সর্বত্রই উপস্থিতি ছিল ৫০ শতাংশের কম। পরীক্ষায় টুকলি ধরতে হাজির ছিলেন পুলিশকর্মীরা। বিভিন্ন ভাবে অসৎ উপায় অবলম্বনের জন্য তাঁরা ২৫ জনকে আটক করেছেন। আসানসোল কমিশনারেটের ৪টি থানায় মোট ৮টি মামলা দায়ের হয়েছে।

পরীক্ষাকেন্দ্রে নজরদারির দায়িত্বে থাকা শিক্ষকরা জানিয়েছেন, আসানসোলের একটি স্কুল থেকেই ২০ জন আটক হয়েছেন। এদের মধ্যে ৫ জনের কাছ থেকে উদ্ধার হয়েছে মোবাইল ফোন। এছাড়া অনেকের কাছে পাওয়া গিয়েছে ভ্যানিশিং কালি ভরা কলম। অনেকের আবার অ্যাডমিট কার্ডের সঙ্গে ছবির মিল পাওয়া যায়নি। পরীক্ষার্থীদের দাবি, এই পরীক্ষার অ্যাডমিট কার্ড দেওয়া হয়েছিল ২০১৯ সালে করোনা মহামারি শুরুর আগে। এতদিনে অনেকের চেহারা বদলে গিয়েছে। এদিন আটক হওয়া ছাত্রদের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করেছেন উদ্যোক্তারা।

 

বন্ধ করুন