বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পুলিশ কনস্টেবল নিয়োগের পরীক্ষায় ২৫ ভুয়ো পরীক্ষার্থী গ্রেফতার নদিয়ায়
পুলিশ কনস্টেবল নিয়োগের পরীক্ষায় ২৫ ভুয়ো পরীক্ষার্থী গ্রেফতার নদিয়ায় : ছবি (স্ক্রিন শর্ট)
পুলিশ কনস্টেবল নিয়োগের পরীক্ষায় ২৫ ভুয়ো পরীক্ষার্থী গ্রেফতার নদিয়ায় : ছবি (স্ক্রিন শর্ট)

পুলিশ কনস্টেবল নিয়োগের পরীক্ষায় ২৫ ভুয়ো পরীক্ষার্থী গ্রেফতার নদিয়ায়

২৫ জন পরীক্ষার্থী অসাধু উপায়ে পরীক্ষার হলে ঢুকেছিল। কেউ ভুয়ো নামে, তো কেউ আবার পরীক্ষায় ইলেকট্রনিক্স ডিভাইসও ব্যবহার করেছিল বলে অভিযোগ।

রাজ্য পুলিশের কনস্টেবল নিয়োগের পরীক্ষায় গ্রেফতার করা হল ২৫ জন ভুয়ো পরীক্ষার্থীকে। রানাঘাট পুলিশ জেলা ও কৃষ্ণনগর পুলিশ জানিয়েছে, জেলায় মোট ২৫ জন পরীক্ষার্থী অসাধু উপায়ে পরীক্ষার হলে ঢুকেছিল।  কেউ ভুয়ো নামে, তো কেউ আবার পরীক্ষায় ইলেকট্রনিক্স ডিভাইসও ব্যবহার করেছিল বলে অভিযোগ।

গত রবিবার রাজ্য পুলিশের রিক্রুটমেন্ট বোর্ডের কনস্টেবল পদে লিখিত পরীক্ষা ছিল। এদিন সেই পরীক্ষাই চলছিল মদনপুর আদর্শ গার্লস হাইস্কুল ও মদনপুর আদর্শ বয়েজ হাইস্কুলে। ওই স্কুলে পরীক্ষা দেওয়ার সময় ধরা পড়ল ভুয়ো পরীক্ষার্থী। এছাড়াও বদর পুর হাইস্কুল থেকে অনির্বাণ দাস নামে ভুয়ো পরীক্ষার্থীকে গ্রেফতার করেছে পুলিশ।

অভিযোগ উঠেছে, অভিযুক্ত ওই যুবক অমিত কুমার নামের এক পরীক্ষার্থীর বদলে বদলে পরীক্ষা দিতে বসেছিল। পুলিশ সূত্রে জানা গিয়েছে, পরীক্ষকরা ভোটার কার্ড ও অ্যাডমিট কার্ড পরীক্ষা করার সময় খেয়াল করেন, অ্যাডমিট কার্ডে যে ছবিটি ছিল, তার সঙ্গে পরীক্ষা দিতে আসা ওই যুবকের মুখের কোনও মিল নেই। তখনই সন্দেহ পরীক্ষকদের। তাঁরা নথিপত্র ঘেঁটে দেখেন, আসল পরীক্ষার্থী অমিত কুমারের বাড়ি বিহারের ঔরঙ্গাবাদে। অমিতের হয়ে পরীক্ষা দিচ্ছিল অনির্বাণ।

 

অভিযুক্তকে জেরা করে পুলিশ জানতে পেরেছে, তার বাড়ি রানাঘাটে। ৫ হাজার টাকার বিনিময়ে অন্যের হয়ে পরীক্ষা দিতে বসেছিল অভিযুক্ত যুবক। একইভাবে এদিন নদিয়াজুড়ে ২৫ জন ভুয়ো পরীক্ষার্থীকে গ্রেফতার করেছে পুলিশ।

 

বন্ধ করুন