বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ওভারটেক করতে গিয়ে গোয়ালতোড়ে ধানজমিতে উল্টে গেল বাস, গুরুতর জখম ২৫ যাত্রী
গোয়ালতোড়ে উল্টে গেল বাস। ছবি : সংগৃহীত
গোয়ালতোড়ে উল্টে গেল বাস। ছবি : সংগৃহীত

ওভারটেক করতে গিয়ে গোয়ালতোড়ে ধানজমিতে উল্টে গেল বাস, গুরুতর জখম ২৫ যাত্রী

  • প্রত্যক্ষদর্শীরা জানান, বাসটি দ্রুতবেগে একটি গাড়িকে ওভারটেক করার সময়ই দুর্ঘটনাটি ঘটে।

‌রাস্তার পাশে ধানজমিতে উল্টে গেল বাস। বুধবার সকালে ঘটনাটি ঘটে পশ্চিম মেদিনীপুরের গোয়ালতোড়ের পাটাশোল গ্রামে। জানা গিয়েছে, এই দুর্ঘটনায় কমপক্ষে ২৫ জন গুরুতর জখম হয়েছেন। আরও জনা ২৫ যাত্রী ছিলেন বাসে। তাঁদের সকলেই কম–বেশি আহত হয়েছেন বলে জানা গিয়েছে। সকলকে উদ্ধার করে গোয়ালতোড় কেওয়াকোল হাসপাতালে পাঠানো হয়েছে। প্রত্যক্ষদর্শীদের দাবি, নরম কাদামাটিতে বাসটি পড়ায় বড় কোনও অঘটন হয়নি।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন সকাল সাড়ে ১০ নাগাদ ‘‌রাখালসখা’‌ নামে ওই বাসটি খাতড়া থেকে চন্দ্রকোনা রোড়ের দিকে দ্রুত গতিতে যাচ্ছিল। প্রত্যক্ষদর্শীরা জানান, বাসটি দ্রুতবেগে একটি গাড়িকে ওভারটেক করার সময়ই দুর্ঘটনাটি ঘটে। ওই রাজ্য সড়কের ওপর সেচের জল পারাপারের জন্য খোড়া গর্তের ওপর একটি চাকা পড়তেই চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন বাসের। সঙ্গে সঙ্গে রাস্তার পাশে থাকা প্রায় ১০ ফুট নীচু একটি ধানজমিতে উল্টে যায় বাসটি।

যাত্রীদের চিৎকারে সেখানে ছুটে এসে উদ্ধার কাজে হাত লাগান খেতে কাজ করা কৃষক, মজুর ও স্থানীয় বাসিন্দারা। তাঁরাই খবর দেন গোয়ালতোড় থানায়। পুলিশ ঘটনাস্থলে এসে আহতদের উদ্ধার করে স্থানীয় কেওয়াকোল হাসপাতালে পাঠায়। স্থানীয়রা আশঙ্কা প্রকাশ করে যে বাসের নীচে অনেকেই চাপা হয়ে থাকতে পারে। পরে পুলিশ জেসিবি গাড়ি নিয়ে এসে তা পরীক্ষা করে দেখে যে সেখানে কেউ চাপা পড়ে নেই। কেওয়াকো হাসপাতাল সূত্রে খবর, আহতদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের মেদিনীপুর হাসপাতালে পাঠানো হয়েছে।

বন্ধ করুন