বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > করোনা পরিস্থিতির মধ্যে পশ্চিমবঙ্গে হাসপাতালে চিকিৎসকদের হেনস্থার অভিযোগ
শনিবার রাতে কর্মবিরতিতে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজের চিকিৎসকরা
শনিবার রাতে কর্মবিরতিতে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজের চিকিৎসকরা

করোনা পরিস্থিতির মধ্যে পশ্চিমবঙ্গে হাসপাতালে চিকিৎসকদের হেনস্থার অভিযোগ

  • বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে আনা হয় ৩ মাসের ওই শিশুকন্যাকে। এর কিছুক্ষণের মধ্যেই মৃত্যু হয় শিশুটির।

শিশুমৃত্যুর জেরে চিকিৎসকদের হেনস্থার অভিযোগ। কর্মবিরতিতে গেলেন চিকিৎসকরা। অবশেষে ৩ অভিযুক্তকে গ্রেফতারের পর উঠল কর্মবিরতি। শনিবার রাতভর উত্তেজনা বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। ধৃতদের ১১ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।

হাসপাতাল সূত্রের খবর, শনিবার রাতে বিষ্ণুপুর মহকুমা হাসপাতাল থেকে গুরুতর অসুস্থ অবস্থায় বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে আনা হয় ৩ মাসের ওই শিশুকন্যাকে। এর কিছুক্ষণের মধ্যেই মৃত্যু হয় শিশুটির। অভিযোগ, এর পর চিকিৎসকদের সঙ্গে বচসা শুরু হয় শিশুটির পরিজনদের। চিকিৎসকদের মারধর করা হয় বলে অভিযোগ। প্রতিবাদে কাজ বন্ধ করে অভিযুক্তদের গ্রেফতারির দাবিতে কর্মবিরতি শুরু করেন চিকিৎসকরা। আটকে রাখা হয় চিকিৎসক হেনস্থায় অভিযুক্তদের।

গভীর রাতে পুলিশ এসে অভিযুক্তদের গ্রেফতারির আশ্বাস দিলে কর্মবিরতি ওঠে। এর পর শিশুটির বাবা রাজীব রায়, দাদু ও কাকাকে গ্রেফতার করে পুলিশ। তাদের রবিবার বাঁকুড়া আদালতে বিচারকের সমীপে পেশ করা হলে তিনি ৩০ এপ্রিল পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন তিনি। জানা গিয়েছে, রাজীব রায় একজন সিভিক ভলান্টিয়ার। তার জোরেই হাসপাতালে হম্বিতম্বি করছিলেন তিনি।



বন্ধ করুন