বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‌একইদিনে উত্তরবঙ্গ মেডিক্যালে ৩ শিশুর মৃত্যু

উত্তরবঙ্গে অজানা জ্বরে শিশু মৃত্যুর সংখ্যা ক্রমশ বাড়ছে। একই দিনে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে তিন জন শিশুর মৃত্যু হয়েছে। সম্প্রতি এই ঘটনায় আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়েছে উত্তরবঙ্গে। তবে চিকিৎসকরা জানিয়েছেন, ভয়ের কোনও কারণ নেই।

হাসপাতাল সূত্রে খবর, মৃত ৩ শিশুর মধ্যে একজন শিলিগুড়ির প্রধাননগরের বাসিন্দা ১১ বছরের সাহিদুল হক, ধূপগুড়ির বাসিন্দা দেড় মাসের শিশু অয়ন বিশ্বাস ও ফুলবাড়ির বাসিন্দা মাত্র ৮ মাসের নিখাত পারভিন। হাসপাতালের তরফে জানা গিয়েছে, এদের সকলের জ্বর ও শ্বাসকষ্ট ছাড়াও অন্য উপসর্গও ছিল। জানা গিয়েছে, ৮ মাসের শিশু নিখাত পারভিনের করোনা পরীক্ষা করানো হয়েছিল। কিন্তু তাতে করোনা রিপোর্ট নেগেটিভ আসে। প্রশ্ন উঠছে, তাহলে ওই শিশুর মৃত্যু কারণ কী হতে পারে। হাসপাতাল সূত্রে খবর, এখনও পর্যন্ত উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের শিশু বিভাগে ৬০টি শিশু ভর্তি রয়েছেন। এদের অনেকেরই জ্বর ও শ্বাসকষ্টের উপসর্গ রয়েছে। জানা গিয়েছে, শনিবার দুপুর থেকে রবিবার দুপুর পর্যন্ত ওই তিন জন শিশুর মৃত্যু হয়েছে।

মেডিক্যাল কলেজ হাসপাতালের শিশু বিভাগের প্রধান ডক্টর মধুমিতা নন্দী জানিয়েছেন, শিশুগুলির মৃত্যু জ্বর, সর্দি বা কাশিতে হয়নি। যাদের মৃত্যু হয়েছে, তাঁদের মধ্যে কেউ সেরিব্রালপসসি, কেউ ম্যানেনজাইটিস আবার কেউ সেপসিসে আক্রান্ত ছিল। উল্লেখ্য, এর আগে গত ৪ দিনে উত্তরবঙ্গে ৬ জন শিশুর মৃত্যু হয়েছে।

বন্ধ করুন