বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মমতার প্রাক্তন মন্ত্রীর ঘনিষ্ঠের ব্যাঙ্কের লকারে মিলল তাল তাল সোনা
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

মমতার প্রাক্তন মন্ত্রীর ঘনিষ্ঠের ব্যাঙ্কের লকারে মিলল তাল তাল সোনা

  • সেই ঘটনার তদন্তে নেমে দুর্নীতির টাকার হদিশ করছিলেন গোয়েন্দারা। শুক্রবার শ্যামাপ্রসাদ ঘনিষ্ঠ রামশংকর নামে এক ব্যক্তিকে নিয়ে বিষ্ণুপুরে ইউকো ব্যাঙ্কের শাখায় যান তদন্তকারীরা।

টেন্ডার দুর্নীতির তদন্তে মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভার প্রাক্তন সদস্য শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের ঘনিষ্ঠের ব্যাঙ্ক লকার থেকে মিলল তাল তাল সোনা। শুক্রবার বিষ্ণুপুরে রামশংকর নামে ওই ব্যাক্তির ব্যাঙ্কের লকারে ৩ কিলোগ্রামের বেশি ওজনের সোনার হদিশ পেয়েছেন তদন্তকারীরা। সঙ্গে জেলায় বেনামে তাঁর অন্তত ৫০ কোটি টাকার সম্পত্তি রয়েছে বলে দাবি গোয়েন্দাদের।

২০১১ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভার আবাসন-সহ একাধিক দফতরের দায়িত্বে ছিলেন শ্যামাপ্রসাদবাবু। সম্প্রতি বিষ্ণুপুর পুরসভায় টেন্ডার দুর্নীতির অভিযোগে তাঁকে গ্রেফতার করে পুলিশ। অভিযোগ, বরাত পাইয়ে দেওয়ার জন্য বিভিন্ন সময় মোট ১০ কোটি টাকার বেনিয়ম করেছেন তিনি।

সেই ঘটনার তদন্তে নেমে দুর্নীতির টাকার হদিশ করছিলেন গোয়েন্দারা। শুক্রবার শ্যামাপ্রসাদ ঘনিষ্ঠ রামশংকর নামে এক ব্যক্তিকে নিয়ে বিষ্ণুপুরে ইউকো ব্যাঙ্কের শাখায় যান তদন্তকারীরা। সেখানে রামশংকরের লকারে ৩ কিলোগ্রামেরও বেশি সোনার গহনা ও বাচের হদিশ মেলে।

পুলিশ সুত্রে জানা গিয়েছে, টেন্ডার দুর্নীতি কান্ডে শ্যামাপ্রসাদ গ্রেফতার হওয়ার পরই তাঁর ঘনিষ্ট রামশংকর শ্যামাপ্রসাদের বাড়ি থেকে ব্যাগে করে সোনা এনে বিষ্ণুপুরের ব্যাংকে নিজের লকারে রাখেন। জেরায় রামশংকর পুলিশকে এই তথ্য জানিয়েছেন।

পুলিশ জানিয়েছে, শ্যামাপ্রসাদের ঘনিষ্ঠের লকারে প্রায় তিন কেজি সোনা পাওয়া গিয়েছে। সেগুলি খতিয়ে দেখে তালিকা তৈরি করে বাজেয়াপ্ত করে ওই লকার সিল করে দেয় পুলিশ। এদিনের ব্যাংকে এই প্রক্রিয়া সম্পন্ন হতে প্রায় ৪ ঘন্টা বেশী সময় লাগে তদন্তকারীদের।

ইতিমধ্যেই শ্যামাপ্রসাদের নামে ও বেনামে ২২টি জায়গায় প্রায় ৫০ কোটি টাকার স্থাবর সম্পত্তির খোঁজ পেয়েছেন তদন্তকারীরা। একাধিক ব্যাংক ও পোস্ট অফিসের একাউন্টে শ্যামের নামে ও পরিবারের নামে কোটি কোটি টাকা আমানত করা রয়েছে বলে জানতে পেরেছে পুলিশ।

 

বন্ধ করুন