বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মুক্তির আশায় নদিয়ায় সরকারি হোমের পাঁচিল টপকে পলাতক ৩ নাবালিকা, পড়ে গিয়ে জখম ১
সরকারি হোমের পাঁচিল টপকে পালিয়ে গেল ৩ নাবালিকা (প্রতীকী ছবি)
সরকারি হোমের পাঁচিল টপকে পালিয়ে গেল ৩ নাবালিকা (প্রতীকী ছবি)

মুক্তির আশায় নদিয়ায় সরকারি হোমের পাঁচিল টপকে পলাতক ৩ নাবালিকা, পড়ে গিয়ে জখম ১

  • হোম কর্তৃপক্ষের কোনও গাফিলতি ছিল কি না এসব খতিয়ে দেখছে প্রশাসন।

 ফের প্রশ্নের মুখে রাজ্যের সরকারি হোমের সুরক্ষা ব্যবস্থা। স্থানীয় সূত্রে খবর,  শুক্রবার গভীর রাত। কৃষ্ণনগরের নরেন্দ্রনগরের সরকারি হোম থেকে পাঁচিল টপকে পালিয়ে গিয়েছে তিনজন নাবালিকা। রাতেই কর্তৃপক্ষের নজরে আসে বিষয়টি। এদিকে হোম সূত্রে খবর ওই তিনজনের সঙ্গে অপর একজন নাবালিকাও পালিয়ে যেতে চেয়েছিল। কিন্তু পাঁচিল টপকাতে না পেরে পড়ে গিয়ে জখম হয় সে। রাতেই ওই নাবালিকাকে উদ্ধার করে শক্তিনগর জেলা হাসপাতালে ভর্তির ব্যবস্থা করা হয়। ওই নাবালিকার শারীরিক অবস্থা স্থিতিশীল। কিন্তু কেন তারা এভাবে পালিয়ে যেতে চাইল তা নিয়ে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে। হোমে তাদের কোনও সমস্যা হচ্ছিল কি না,  হোম কর্তৃপক্ষের কোনও গাফিলতি ছিল কি না এসব খতিয়ে দেখছে প্রশাসন।

এদিকে হোম সূত্রে জানা গিয়েছে, যারা হোম থেকে পালিয়ে গিয়েছে তাদের মধ্যে একজন বাংলাদেশি রয়েছে। বাকি দুজন নাবালিকার বিয়ের বন্দোবস্ত করা হয়েছিল পরিবারের তরফে। তবে তারা তা রুখে দিয়েছিল। পরবর্তী সময়ে তাদের হোমে রাখা হয়। তারাও পালিয়ে যায় হোম ছেড়ে। এদিকে গোটা ঘটনায় হোমের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। জীবনের ঝুঁকি নিয়ে কেন তারা হোম থেকে মুক্তি চাইছিল তা খতিয়ে দেখছে প্রশাসন। পলাতক নাবালিকাদের খোঁজ চলছে।

 

বন্ধ করুন