প্রতীকি ছবি (PTI)
প্রতীকি ছবি (PTI)

ফের হরিশ্চন্দ্রপুর, মালদায় খোঁজ মিলল আজমের ফেরত আরও ৩ করোনা আক্রান্তের

  • ওদিকে একের পর এক করোনা রোগীর খোঁজ মেলায় হরিশ্চন্দ্রপুর ব্লকের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে।

আরও ৩ জন করোনা রোগীর খোঁজ মিলল মালদায়। যার ফলে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৩ জন। যদিও সরকারি হিসাব অনুসারে জেলায় এখনো করোনা আক্রান্তের সংখ্যা ৭। 

এদিন আক্রান্তরাও প্রত্যেকেই হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লকের বাসিন্দা। এরা আজমের থেকে ফিরেছিলেন বলে জানা যাচ্ছে। তার পর তাঁদের হোম কোয়ারেন্টাইনে পাঠিয়ে লালারসের নমুনা সংগ্রহ করা হয়েছিল। সেই রিপোর্ট পজিটিভ এসেছে। এই নিয়ে হরিশ্চন্দ্রপুর ব্লকে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১০। 

ওদিকে একের পর এক করোনা রোগীর খোঁজ মেলায় হরিশ্চন্দ্রপুর ব্লকের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। স্থানীয়দের দাবি, ভিনরাজ্য থেকে ফেরা শ্রমিকদের সরকারি কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করা উচিত ছিল। তা না করে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলেছে সরকার। ওদিকে ভিনরাজ্য থেকে ফেরা বহু ব্যক্তি হোম কোয়ারেন্টাইনের নিয়ম না মেনে রাস্তা-ঘাটে ঘুরে বেড়াচ্ছেন। যার ফলে আরও বাড়ছে সংক্রমণ। 

জেলা প্রশাসনের তরফে অভিযোগ অস্বীকার করে জানানো হয়েছে। সরকারের তরফে ভিনরাজ্য থেকে ফেরা ব্যক্তিদের যাবতীয় নির্দেশিকা দেওয়া হয়েছে। সে সব না মেনে কেউ ঘুরে বেড়ালে তার দায় সরকারের নয়। নিজের সমাজের দায়িত্ব নিতে শিখতে হবে মানুষকে। 

 

বন্ধ করুন