বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আবারও প্রাণ কাড়ল বজ্রপাত, বীরভূম ও নদিয়ায় মৃত্যু ৩ জনের

চব্বিশ ঘণ্টা কাটতে না কাটতেই ফের বাজ পড়ে মৃত্যু হল ৩ জনের। সোমবার রাজ্যজুড়ে বজ্রপাত় মৃত্যু হয়েছিল ২৭ জনের। মঙ্গলবার বজ্রপাত ৩ জনের প্রাণ কাড়ল। পরপর দু’দিনে এই নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩০ জন। ঘটনার পুনরাবৃত্তি ঘটেছে বীরভূম ও নদিয়ায়। ঘটনাটি ঘটেছে শান্তিনিকেতনের বল্লভপুরের সরকারডাঙা , রাজনগর এলাকা ও নদিয়ার চাপড়ায়। এই দুই জেলায় বাজ পড়ে মারা গিয়েছেন দু’জন। তাঁদের মধ্যে একজন গৃহবধূ, অন্যজন প্রৌঢ়। আর নদিয়াতেও এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

জানা গিয়েছে, বিকেল থেকে ঝড়-বৃষ্টি নামে একাধিক জেলায়। বীরভূমে বল্লভপুরের সরকারডাঙা গ্রামের গৃহবধূ মুলি হেমব্রম ঘটনার সময় বাড়ির বাইরে হাঁসের বাচ্চাদের আনতে বের হন। সেই সময়ই বাজ পড়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় ২৮ বছরের ওই গৃহবধূর।

এদিকে, সিউড়ির রাজনগর ব্লকের ভবানীপুর অঞ্চলের বেলেরা গ্রামে চাষের জমিতে কাজ করছিলেন সুকুমার ঘড়াই। সেই সময় ওই জমির ওপরে বজ্রপাত হয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় সুকুমারের। খবর পেয়ে মৃতদের পরিবারের পাশে দাঁড়াতে ঘটনাস্থলে উপস্থিত হন সিউড়ির বিধায়ক বিকাশ রায়চৌধুরী।

অন্যদিকে, রানাঘাটের চাপড়ায় চাষের জমিতে কাজ করার সময় বজ্রাঘাতে আহত হন হাসান মণ্ডল নামে বছর ৪৮-এর এক ব্যক্তি। স্থানীয়রা তাঁকে রানাঘাট মহাকুমা হাসপাতালে নিয়ে গেলে, চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে গোটা এলাকায়।

বন্ধ করুন