বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Lightning strike death: ক্ষণিকের ঝড়ে লন্ডভন্ড দশা বাঁকুড়ায়, বাজ পড়ে মৃত্যু হল ৩ জনের, দুদিনে মৃত ৮

Lightning strike death: ক্ষণিকের ঝড়ে লন্ডভন্ড দশা বাঁকুড়ায়, বাজ পড়ে মৃত্যু হল ৩ জনের, দুদিনে মৃত ৮

ক্ষণিকের ঝড়ে লন্ডভন্ড দশা বাঁকুড়ার, বাজ পড়ে মৃত্যু হল ৩ জনের, দুদিনে মৃত ৮ (AFP)

গত কয়েকদিন ধরেই গ্রীষ্মের তীব্র দাবদাহে হাঁসফাঁস অবস্থা হয়েছিল রাজ্যবাসীর। বিশেষ করে রাঢ়বঙ্গে চড়া রোদ, প্রবল গরম আর সেই সঙ্গে বাতাসে অতিরিক্ত জলীয় বাষ্প থাকায় গরম অসহনীয় হয়ে উঠেছিল। সেই অবস্থায় বৃষ্টির দিকেই তাকিয়ে ছিলেন সকলে। 

গত কয়েক দিনের দাবদাহের পর হয়েছিল ঝড়-বৃষ্টি। তবে গরমের হাত থেকে রেহাই দিলেও কয়েক মিনিটের ঝড় বৃষ্টি কার্যত লন্ডভন্ড করে দিল বাঁকুড়ার বড়জোড়ার বিস্তীর্ণ এলাকা। ভেঙে পড়ল একাধিক গাছপালা, উড়ে গেল বাড়ির চাল। বেশ কয়েকটি কাঁচা বাড়িও ভেঙে পড়ে। আর সেই সঙ্গে জেলায় বজ্রাঘাতে প্রাণ গেল তিন জনের। 

আরও পড়ুন: খুব সাবধান! বাজ পড়ে ১১জনের মৃত্যু, ভয়াবহ কাণ্ড মালদায়, ঘরে ঘরে কান্নার রোল!

গত কয়েকদিন ধরেই গ্রীষ্মের তীব্র দাবদাহে হাঁসফাঁস অবস্থা হয়েছিল রাজ্যবাসীর। বিশেষ করে রাঢ়বঙ্গে চড়া রোদ, প্রবল গরম আর সেই সঙ্গে বাতাসে অতিরিক্ত জলীয় বাষ্প থাকায় গরম অসহনীয় হয়ে উঠেছিল। সেই অবস্থায় বৃষ্টির দিকেই তাকিয়ে ছিলেন সকলে। সেই মতো বৃষ্টিও নেমে আসে মঙ্গলবার সন্ধ্যায়। তবে অপ্রত্যাশিতভাবে তাতে প্রাণ গেল তিন জনের।

মৃতদের নাম হল- পূর্ণিমা বাউরি (৪২), তৃপ্তি সরকার (৬১) এবং জনি শেখ (২২)।  জানা যাচ্ছে, পূর্ণিমা বাউরি বাঁকুড়া সদর থানার আকুড়াবাইদ গ্রামের বাসিন্দা । বৃষ্টি নেমে আসতেই তিনি উঠোনে বেঁধে রাখা গরু গোয়ালে তোলার জন্য বেরিয়েছিলেন। তখনই তার ওপর বাজ পড়ে। তিনি সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন। পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

তৃপ্তি সরকার বাঁকুড়ার মেজিয়া থানার তারাপুর গ্রামের বাসিন্দা। তিনি পুকুরে স্নান সেরে বাড়ি ফিরছিলেন। সেই সময় বজ্রঘাতে তিনি আহত হন। তাকে উদ্ধার করে মেজিয়া ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। এছাড়াও বাঁকুড়ার জুজুড় গ্রামে বাজ পড়ে মৃত্যু হয় জনি শেখের। জানা গিয়েছে, জনি সরকারের জল প্রকল্পের পাইপ লাইনের কাজ করছিলেন। বিকেলে ঝড়-বৃষ্টি আসার পরেও তারা কাজ চালিয়ে যাচ্ছিলেন। সেই সময় বাজ পড়ে জনি শেখ এবং আরও একজন শ্রমিক আহত হন। তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা জনিকে মৃত ঘোষণা করেন। অন্য একজনের চিকিৎসা চলছে। জানা গিয়েছে, জনি মুর্শিদাবাদের রানিতলার বাসিন্দা।

প্রসঙ্গত, চলতি সপ্তাহে এ নিয়ে বাজ মৃত্যু হল মোট আট জনের। এর আগে দিন সোমবার পূর্ব বর্ধমানের মঙ্গলকোটের কানাইডাঙ্গা গ্রামে বাজ পরে দুই ভাইয়ের মৃত্যু হয়েছিল। এছাড়াও মঙ্গলকোটের আরও এক বৃদ্ধ এবং এক গৃহবধূর বাজ পড়ে মৃত্যু হয়। তাছাড়া উত্তর দিনাজপুরের গোয়ালপোখরেও বজ্রাঘাতে একজনের মৃত্যু হয়।

বাংলার মুখ খবর

Latest News

কর্কট সংক্রান্তিতে করুন এই কাজ, সূর্য দেবতার বিশেষ কৃপায় জীবনে আসবে সফলতা অন্যের সমস্যা না করে পালন করুন উৎসব, মহরমের আগে বার্তা রাজীব কুমারের ২৭ সেকেন্ড ধরে ভিকি-তৃপ্তির চুমু সহ্য হল না সেন্সর বোর্ডের! 'রবিবার করে মাইসোর ক্যাফে থেকে খাবার...' রেস্তোঁরার মালকিনকে দেখে প্রণাম অনন্তর খাটের তলায় সুড়ঙ্গ! প্রশ্ন শুনেই ট্রাম্প হামলার প্রসঙ্গ তুললেন রাজীব কুমার ডার্বি জয়ের পরের ম্যাচেই ধাক্কা খেল ইস্টবেঙ্গল, আটকে গেল কাস্টমসের বুটের জঙ্গলে গত বছরে ভারতে ১৬ লক্ষ শিশু কোনও টিকা পায়নি, ইউনিসেফের রিপোর্ট বাড়াল উদ্বেগ নতুন বৌদির কথা অক্ষরে অক্ষরে পালন করলেন ননদিনী! সোহিনীর কোন কথা রাখলেন দীপ্সিতা? NTAএর ট্রাঙ্ক থেকে প্রশ্ন চুরি ইঞ্জিনিয়ারের! নিটকাণ্ডে এবার শাগরেদ সহ ধৃত ২ আম্বানিদের বিয়ে রেখাকে হাত ধরে নিয়ে গেলেন সলমন, কিন্তু কেন?

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.