বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Summer: তাপপ্রবাহে নাজেহাল অবস্থা, স্কুলের জাতীয় সঙ্গীত চলাকালীন গরমে অসুস্থ ৩ পড়ুয়া
গরমে ৩ ছাত্রছাত্রী অসুস্থ। (ছবিটি প্রতীকী, সৌজন্যে এএনআই) (Mansur Mandal)
গরমে ৩ ছাত্রছাত্রী অসুস্থ। (ছবিটি প্রতীকী, সৌজন্যে এএনআই) (Mansur Mandal)

Summer: তাপপ্রবাহে নাজেহাল অবস্থা, স্কুলের জাতীয় সঙ্গীত চলাকালীন গরমে অসুস্থ ৩ পড়ুয়া

  • এই ঘটনাটি উত্তর ২৪ পরগনার দেগঙ্গা আদর্শ প্রাথমিক বিদ্যালয়ের। বিষয়টি জানাজানি হতেই শোরগোল পড়ে গিয়েছে। চিকিৎসার পর সুস্থ হয়ে উঠেছে ২ পড়ুয়া।

তারপর প্রবাহের জেরে চারিদিকে হাঁসফাঁস অবস্থা। তারই মধ্যে চলছে স্কুল। এই গরমের জেরে অসুস্থ হয়ে পড়ল তিন ছাত্র ছাত্রী। স্কুলে জাতীয় সঙ্গীত চলাকালীন তারা অসুস্থ হয়ে পড়ে। এই ঘটনাটি উত্তর ২৪ পরগনার দেগঙ্গা আদর্শ প্রাথমিক বিদ্যালয়ের। বিষয়টি জানাজানি হতেই শোরগোল পড়ে গিয়েছে। চিকিৎসার পর সুস্থ হয়ে উঠেছে ২ পড়ুয়া। আরও একজনের অবস্থা গুরুতর।

স্কুল সূত্রের খবর, জাতীয় সঙ্গীত চলার সময় যে তিনজন ছাত্রছাত্রী অসুস্থ হয়ে পড়ে তারা প্রথম, দ্বিতীয় এবং চতুর্থ শ্রেণির পড়ুয়া। জাতীয় সঙ্গীতের লাইনে দাঁড়ানোর সময় তারা আচমকাই অসুস্থ হয়ে বমি করতে শুরু করে। সেই সঙ্গে শ্বাস কষ্টের সমস্যা হয়। ঘটনায় তড়িঘড়ি খবর দেওয়া হয় চিকিৎসককে। প্রাথমিক চিকিৎসার পর মনে করা হচ্ছে অতিরিক্ত গরমে ডিহাইড্রেশনের ফলে তারা অসুস্থ হয়ে পড়েছিল। এর মধ্যে একজনের অবস্থা গুরুতর। বিশ্বনাথপুর ব্লক স্বাস্থ্য কেন্দ্রে তার চিকিৎসা চলছে। এদিকে, এই ঘটনার পরেই পড়ুয়াদের সকালে ক্লাস করার দাবি জানিয়েছেন অভিভাবকরা। তাদের বক্তব্য, এত গরমে ক্লাস সকালে না হলে খুদেরা আরও অসুস্থ হয়ে পড়বে। তাই অবিলম্বে সকালে ক্লাস চালু করতে হবে। স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে তারা আলোচনার পর এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

প্রসঙ্গত, রাজ্যের ন’টি জেলায় তাপপ্রবাহ চলছে। এই তাপদাহ থেকে রেহাই পেতে বৃষ্টিই ভরসা। কিন্তু, আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলে জানিয়েছে আলিপুর আবহওয়া অফিস। গতকাল একই দিনে তীব্র গরমে মৃত্যু হয়েছে তিনজনের। যার মধ্যে একজন উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী রয়েছে। এছাড়াও, এক প্রৌঢ় এবং এক অন্তঃসত্ত্বা মহিলার মৃত্যু হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন তীব্র গরমে তাদের মৃত্যু হয়েছিল।

বন্ধ করুন