বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > নিমতিতায় সীমান্ত লাগোয়া এলাকা থেকে উদ্ধার ৩০ দেশি বোমা
সীমান্তে নাশকতার ছক ভেস্তে দিল BSF, বিপুল পরিমাণে দেশী বোমা উদ্ধার: ছবি (‌স্ক্রিন শর্ট)‌
সীমান্তে নাশকতার ছক ভেস্তে দিল BSF, বিপুল পরিমাণে দেশী বোমা উদ্ধার: ছবি (‌স্ক্রিন শর্ট)‌

নিমতিতায় সীমান্ত লাগোয়া এলাকা থেকে উদ্ধার ৩০ দেশি বোমা

নিমতিতা সীমান্ত লাগোয়া এলাকায় গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালায় বিএসএফ জওয়ানরা।

সীমান্ত এলাকায় তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণে দেশি বোমা উদ্ধার করল বিএসএফ। ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের নিমতিতার ভারত-বাংলাদেশে সীমান্ত লাগোয়া এলাকায়। গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালায় বিএসএফ। একাধিক এলাকা থেকে উদ্ধার করা হয়েছে প্রচুর পরিমাণে তাজা বোমা।

শনিবার দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ারের অধীনস্থ বিএসএফের ৭৮ নম্বর ব্যাটেলিয়ন গোপন সূত্রে খবর পায় যে ওই সীমান্ত এলাকার বিভিন্ন জায়গায় দেশি বোমা মজুত করা হয়েছে। যোগাযোগ করা হয় সামশেরগঞ্জ থানার পুলিশের সঙ্গে। তারপর যৌথ অভিযান চালিয়ে মোট ৩০ টি দেশি বোমা উদ্ধার করেছে জাওয়ানরা। জলাদিপুর, লিচুবাগান, নিমতিতা-‌সহ বেশ কয়েকটি এলাকায় তল্লাশি অভিযান চালানো হয়।

উদ্ধার হওয়া বোমাগুলি নিষ্ক্রিয় করার জন্য নিরাপদ জায়গায় রেখে দেওয়া হয়েছে। সেখানেই বোমাগুলি নিষ্ক্রিয় করা হবে বলে জানা গিয়েছে। ৭৮ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত কমান্ডিং অফিসার শ্রী বিশ্ববন্ধু বলেন, ‘‌এই সীমান্তবর্তী এলাকায় ডিউটির জন্য খুবই বিপজ্জনক। সেই কারণে বাহিনীকে সবসময় সতর্কতার সঙ্গে থাকতে হয়। অনেক সময় চোরাচালানের পথে বাধা পেয়ে চোরাচালানকারীরা জওয়ানদের উপর ধারাল অস্ত্র, পাথর, লাঠি বা দেশীয় বোমা ব্যবহার করে। আমাদের ব্যাটেলিয়নের গোয়েন্দা বিভাগ চোরাচালানকারীদের সেই পরিকল্পনা ভেস্তে দিয়েছে।’‌

বন্ধ করুন