বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > করোনার থাবা আইআইটি খড়গপুরে, কোভিড পজিটিভ ৩১ জন
করোনার থাবা আইআইটি খড়গপুরে, কোভিড পজিটিভ ৩১ জন। প্রতীকী ছবি। (PTI)

করোনার থাবা আইআইটি খড়গপুরে, কোভিড পজিটিভ ৩১ জন

  • পড়ুয়া থেকে শুরু করে আধিকারিক করোনায় আক্রান্ত হয়েছেন আইআইটি খড়গপুরে।

রাজ্যে করোনা সংক্রমণ নিয়ে উদ্বেগ বাড়ছে স্বাস্থ্য কর্তাদের। প্রতিদিনই নতুন করে হাজার হাজার মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। স্বাস্থ্য দফতরের সর্বশেষ বুলেটিন অনুযায়ী, একদিনে রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৬ হাজারের বেশি মানুষ। যা নিয়ে চিন্তার ভাঁজ পড়েছে রাজ্যের স্বাস্থ্য কর্তাদের কপালে। এরইমধ্যে একের পর এক হাসপাতালে চিকিৎসক স্বাস্থ্যকর্মীরা করোনায় আক্রান্ত হওয়ার ফলে রাজ্যের চিকিৎসা পরিষেবা বন্ধ হওয়ার আশঙ্কা করছেন চিকিৎসকরা। এই অবস্থার মধ্যে এবার আইআইটি খড়গপুরে থাবা বসাল করোনা।

পড়ুয়া থেকে শুরু করে আধিকারিক করোনায় আক্রান্ত হয়েছেন আইআইটি খড়গপুরে। জানা যাচ্ছে, এই শিক্ষা প্রতিষ্ঠানের ৩১ জনের শরীরে কোভিডের অস্তিত্ব পাওয়া গিয়েছে। বেশ কয়েকদিন ধরেই তাদের শরীরে করোনার উপসর্গ দেখা দিয়েছিল। পরীক্ষা করতেই রিপোর্ট কোভিড পজেটিভ আসে। এই অবস্থায় আক্রান্তদের আইসোলেশনে পাঠানো হয়েছে। সেইসঙ্গে অনলাইনে পঠন-পাঠন হবে বলেও জানিয়েছেন আইআইটি খড়গপুরের রেজিস্ট্রার। যদিও আজ সোমবার থেকে বিধি-নিষেধ জারির ফলে সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকছে। তবে ফর্ম ফিলাপ থেকে শুরু করে মিড ডে মিল এবং অন্যান্য প্রশাসনিক কাজ চলবে বলে রাজ্য সরকারের নির্দেশে জানানো হয়েছে।

অন্যদিকে, আজ সোমবার ইঞ্জিনিয়ারিংয়ের গ্র্যাজুয়েট অ্যাপটিটিউট টেস্ট -এর অ্যাডমিট কার্ড বিতরণের কথা ছিল। একইসঙ্গে এতজন করোনা আক্রান্ত হওয়ার ফলে আপাতত অ্যাডমিট কার্ড দেওয়া বন্ধ রেখেছে আইআইটি কর্তৃপক্ষ। তা আগামী ৭ জানুয়ারি দেওয়া হবে বলে জানা গিয়েছে। পড়ুয়ারা অনলাইনে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। আইআইটি সূত্রের খবর, গত ১৮ ডিসেম্বর সেখানে সমাবর্তন অনুষ্ঠান হয়েছিল তারপর থেকেই সেখানে করোনার প্রকোপ বাড়ছে।

বন্ধ করুন