বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ২৪ ঘণ্টায় তৃতীয় বার কাঁপল উত্তরবঙ্গের মাটি, মঙ্গলবার বেলা বাড়তেই ফের ভূমিকম্প
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

২৪ ঘণ্টায় তৃতীয় বার কাঁপল উত্তরবঙ্গের মাটি, মঙ্গলবার বেলা বাড়তেই ফের ভূমিকম্প

  • স্থানীয়রা জানিয়েছেন, মঙ্গলবার সকাল ১০.৪০ মিনিটে দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় মৃদু ভূমিকম্প অনুভূত হয়েছে।

সোমবার সন্ধ্যার পর থেকে তিন বার। ফের ভূমিকম্প অনুভূত হল উত্তরবঙ্গে। মঙ্গলবার সকাল ১০.৪০ মিনিটে উত্তরবঙ্গের কয়েকটি জেলায় ভূমিকম্প অনুভূত হয়। বারবার ভূমিকম্পে আতঙ্ক ছড়িয়েছে জেলায় জেলায়। 

স্থানীয়রা জানিয়েছেন, মঙ্গলবার সকাল ১০.৪০ মিনিটে দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় মৃদু ভূমিকম্প অনুভূত হয়েছে। 

সোমবার রাত ৮.৫০ মিনিটে উত্তরবঙ্গে প্রথম ভূমিকম্পটি অনুভূত হয়। কম্পনের মাত্রা ছিল ৫.১। উপকেন্দ্র ছিল ভারত – ভুটান ও চিন সীমান্তের কাছে হিমালয় পর্বতে। এর পর কম্পন অনুভূত হয় মঙ্গলবার সকাল ৭.০৭ মিনিটে। তখন কম্পনের মাত্রা ছিল ৪.১। উপকেন্দ্র ছিল জলপাইগুড়ি জেলায়। সোমবার রাতের কম্পনে আতঙ্ক ছড়ায় পার্বত্য এলাকা ও তরাই-ডুয়ার্সের বাসিন্দাদের মধ্যে। বাড়ি ছেড়ে বেরিয়ে পড়েন তাঁরা। তবে ভূমিকম্পে এখনো ক্ষয়ক্ষতির কোনও খবর নেই।

 

বন্ধ করুন