বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ATM: জালিয়াতির পর্দাফাঁস শিলিগুড়িতে, টার্গেট বয়স্কদের, হাতিয়ে নিত এটিএম কার্ড
এটিএম জালিয়াতিকাণ্ডে ৪জনকে গ্রেফতার করল পুলিশ।

ATM: জালিয়াতির পর্দাফাঁস শিলিগুড়িতে, টার্গেট বয়স্কদের, হাতিয়ে নিত এটিএম কার্ড

  • বড়সর জালিয়াতি চক্রের পর্দাফাঁস শিলিগুড়িতে। বয়স্ক ব্যক্তিদের সহায়তা করার নাম করে তারা এটিএম কার্ড বদলে নিয়ে টাকা তুলে নিত বলে অভিযোগ।

টার্গেট করত বয়স্কদের। বিশেষত যারা একলা এটিএম কাউন্টার থেকে টাকা তুলতে আসছেন সেই সমস্ত বয়স্কদের নিশানা করত জালিয়াতের দল। এরপরই চলত অপারেশন। গোপন সূত্রে খবর পেয়ে সেই টিমকে ধরে ফেলল পুলিশ। শিলিগুড়ির বাগডোগরার কাছে হাসখোঁয়া এলাকা থেকে পুলিশ তাদের গ্রেফতার করে। বিহার নম্বর যুক্ত একটি চারচাকা গাড়িতে তারা যাচ্ছিল। সেই গাড়িতে তল্লাশি চালিয়ে দুষ্কৃতীদের গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে বিভিন্ন ব্যাঙ্কের প্রায় ৯১টি এটিএম কার্ড, এটিএম কার্ড সোয়াইপ করার জন্য় একটি সোয়াইপ মেশিন, ৬টি মোবাইল পুলিশ উদ্ধার করেছে। ধৃত চারজনের নাম সোনু কুমার, গগন কুমার, সুভাষ ঠাকুর ও মহম্মদ তামান্নে নাদাফ। ঠিক কীভাবে তারা অপারেশন চালাত?

পুলিশ জানিয়েছে, এটিএম কাউন্টারের বাইরে তারা অপেক্ষা করত। এরপর কোনও একলা বৃদ্ধ বা বৃদ্ধাকে দেখলে তার পিছু নিত। এরপর তাদের সহায়তা করার নাম করে তারা ওই গ্রাহকের কার্ডের সঙ্গে অপর একটি ওই ধরনের নকল কার্ড বদলে নিত। কৌশলে পিন নম্বরও জেনে নিত তারা। এরপর তারা ওই কার্ড থেকে নিজেদের অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করে নিত। এভাবে শুধু শিলিগুড়ি নয়, দুই দিনাজপুর, দার্জিলিংয়ের বিভিন্ন পয়েন্টে অপারেশন চালাচ্ছিল। গোপন সূত্রে খবর পেয়ে তাদের পাকড়াও করল পুলিশ। এদের সঙ্গে আরও কেউ জড়িত কি না তা পুলিশ খতিয়ে দেখছে।

বন্ধ করুন