বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > চড়া দামে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের ফর্ম বিক্রির অভিযোগ, গ্রেফতার ৪

চড়া দামে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের ফর্ম বিক্রির অভিযোগ, গ্রেফতার ৪

মমতা বন্দ্যোপাধ্যায়।(ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

অভিযোগ, রাজগঞ্জের এক স্বনির্ভর গোষ্ঠীর সদস্যা আগেই ইন্টারনেট থেকে ডাউনলোড করেছেন লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের ফর্ম। তার পর তা প্রিন্ট করে বিক্রি করছেন স্থানীয় মহিলাদের।

টাকার বিনিময়ে রাজ্য সরকারের লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের ফর্ম বিক্রির অভিযোগ উঠল জলপাইগুড়িতে। অভিযোগ, কয়েক সপ্তাহ ধরে ৫০ – ৬০ টাকায় একেকটি ফর্ম বিক্রি হচ্ছে জেলার রাজগঞ্জে। টাকা লেনদেনের ভিডিয়ো ভাইরাল হতেই ৪ জনকে গ্রেফতার করেছে রাজগঞ্জ থানার পুলিশ।

দ্বিতীয়বার ক্ষমতায় ফিরে রাজ্যের মহিলাদের মাসিক ভাতা দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লক্ষ্মীর ভান্ডার নামে সেই প্রকল্পে সাধারণ শ্রেণির বধূরা পাবেন মাসে ৫০০ টাকা। তপশিলি জাতি ও উপজাতিভুক্তরা পাবেন মাসে ১,০০০ টাকা। ১৬ অগাস্ট দুয়ারে সরকার ক্যাম্পে শুরু হবে ফর্ম পূরণ পর্ব।

অভিযোগ, রাজগঞ্জের এক স্বনির্ভর গোষ্ঠীর সদস্যা আগেই ইন্টারনেট থেকে ডাউনলোড করেছেন লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের ফর্ম। তার পর তা প্রিন্ট করে বিক্রি করছেন স্থানীয় মহিলাদের। প্রতিটি ফর্মের জন্য জনভেদে ৫০ – ৬০ টাকা করে নিচ্ছেন তিনি।

সম্প্রতি এই ভিডিয়ো জেলায় ভাইরাল হয়। তার পরই নড়েচড়ে বসে পুলিশ। লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের ফর্ম বিক্রির অভিযোগে গ্রেফতার করে ৪ জনকে। সঙ্গে বাজেয়াপ্ত করা হয়েছে কম্পিউটার ও প্রিন্টার।

যদিও অভিযুক্তদের দাবি, স্থানীয়দের ফর্ম পূরণের জন্য সাহায্য করছিলেন তাঁরা। সেজন্য টাকা নেওয়া হয়েছে। ফর্মের জন্য কোনও টাকা আদায় করেননি তাঁরা।

 

বন্ধ করুন