বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Hilsa Fish: ভোজনরসিক বাঙালিদের জন্য সুখবর! বঙ্গে এল ৪ টন পদ্মার ইলিশ, আরও আসার কথা

Hilsa Fish: ভোজনরসিক বাঙালিদের জন্য সুখবর! বঙ্গে এল ৪ টন পদ্মার ইলিশ, আরও আসার কথা

বঙ্গ এল পদ্মার ইলিশ। নিজস্ব ছবি।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার অনেক আগেই ঘোষণা করেছিল, ভারতে পদ্মার ইলিশ রফতানি করা হবে। অবশেষে প্রধানমন্ত্রী আসার পরে বঙ্গে এল পদ্মার রুপোলি শস্য। গতকাল বাংলাদেশ থেকে আসা এই ইলিশ কলকাতা থেকে শিলিগুড়ি সহ রাজ্যের বিভিন্ন জেলায় পৌঁছে যাবে। এই ইলিশ মাছগুলির ওজন ৭০০ থেকে ১৮০০ গ্রাম।

পুজোর আগে ভোজনরসিক বাঙালিদের জন্য সুখবর! বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফরে আসার মধ্যেই পশ্চিমবঙ্গে এল পদ্মার ইলিশ। কথা রাখল বাংলাদেশ। গতকাল রাতে বনগাঁ পেট্রাপোল সীমান্ত হয়ে দুটি ট্রাকে চার টন ইলিশ বঙ্গে এসেছে বলে জানা গিয়েছে।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ঘোষণা করেছিল, ভারতে ইলিশ রফতানির অনুমতি দিয়েছে। বাংলাদেশ থেকে আসা এই ইলিশ কলকাতা থেকে শিলিগুড়ি-সহ রাজ্যের বিভিন্ন জেলায় পৌঁছে যাবে। এই ইলিশ মাছগুলির ওজন ৭০০ থেকে ১৮০০ গ্রাম। বাংলাদেশ থেকে মোট ২,৪৫০ মেট্রিক টন ইলিশ রফতানির অনুমতি দেওয়া হবে।

বাংলাদেশের ইংলিশ পশ্চিমবঙ্গে পৌছানায় খুশি ব্যবসায়ীরা। তাঁরা জানাচ্ছেন, প্রতি বছর তাঁরা এই সময়ে পদ্মার ইলিশের জন্য অপেক্ষায় থাকেন। এর আগে প্রচুর পরিমাণে পদ্মার ইলিশ ভারতে আসত। তবে চাহিদার কারণে বাংলাদেশ সরকার পদ্মার ইলিশ রফতানি বন্ধ করে দিয়েছিল। তবে পুজোর আগে গত চার বছর ধরে পশ্চিমবঙ্গে ঢুকছে পদ্মার ইলিশ।

শুল্ক দফতরের আধিকারিক ফিরোজ মণ্ডল জানিয়েছেন, পশ্চিমবঙ্গে সবমিলিয়ে ২৪৫০ টন পদ্মার ইলিশ আসার কথা রয়েছে। এর জন্য ৪৯ টি ট্রাককে ছাড়পত্র দেওয়া হয়েছে। প্রথম ধাপে ৮ টন। তারপরে ধাপে ধাপে এই পরিমাণ ইলিশ বঙ্গে আসবে বলে তিনি জানিয়েছেন। আগামীকাল বা পরশু থেকে মাছগুলি রাজ্যের বিভিন্ন পাওয়া যাবে বলে তিনি জানিয়েছেন।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

বংলায় লোকসভা ভোটে কেন শুকিয়ে গেল পদ্ম? কারণ খুঁজতে জোন ধরে ধরে সমীক্ষা মিথুন রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? লোকসভা ভোটের বিপর্যয় ভুলে উপনির্বাচনে মন বিজেপির, প্রার্থী বাছতে তৈরি তালিকা Litchi Effects: প্রাণ ভরে লিচু খাচ্ছেন! কিন্তু লিচু খাওয়ার ৫টি অপকারিতা জানেন। বৃষ রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? জানুন জুনের দ্বিতীয় সপ্তাহের রাশিফল মেষ রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? জানুন জুনের দ্বিতীয় সপ্তাহের রাশিফল নামিবিয়াকে ৪১ রানে হারিয়ে T20 WC 2024 Super 8-এর স্বপ্ন বাঁচিয়ে রাখল ইংল্যান্ড ‘মহিলাদের অনুভব করান…’, মোদী-মেলোনির ভাইরাল ভিডিয়ো দেখে কী লিখলেন কঙ্গনা? যিনি না থাকলে জীবন অচল, সেই বাবাকে জানান পাঠান ফাদার্স ডে-র উষ্ণ শুভেচ্ছা নারকেল খেলে মাথা থেকে পা পর্যন্ত সুস্থ থাকবেন!

T20 WC 2024

নামিবিয়াকে ৪১ রানে হারিয়ে T20 WC 2024 Super 8-এর স্বপ্ন বাঁচিয়ে রাখল ইংল্যান্ড জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.