বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ফেরিওয়ালার কাছ থেকে মিহিদানা খেয়ে অসুস্থ হয়ে পড়ল ৪৫টি শিশু

ফেরিওয়ালার কাছ থেকে মিহিদানা খেয়ে অসুস্থ হয়ে পড়ল ৪৫টি শিশু

প্রতীকি ছবি

হাসপাতালে চিকিৎসক জানিয়েছেন, প্রাথমিকভাবে খাদ্যে বিষক্রিয়া থেকে এই অসুস্থতা বলে মনে হচ্ছে। শিশুদের চিকিৎসা চলছে।

ফেরিওয়ালার কাছ থেকে মিহিদানা খেয়ে অসুস্থ হয়ে পড়ল একের পর এক শিশু। সোমবার এই ঘটনায় মুর্শিদাবাদের ভরতপুর থানা এলাকার আমলাই গ্রামে আতঙ্ক ছড়িয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ভরতপুর গ্রামীণ হাসপাতালে ৪৫ জনকে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন, সোমবার সকালে আমরাই গ্রামে এক মিষ্টি বিক্রেতা আসেন। তাঁর কাছ থেকে মিহিদানা কিনে খায় গ্রামের বহু মানুষ। তার মধ্যে ছিল শিশুরাও। বড়দের তেমন কোনও সমস্যা না হলেও বেলা বাড়তেই শিশুরা বমি করতে শুরু করে। সন্ধ্যা নামতে নামতে কাহিল হয়ে পড়ে বেশ কয়েকটি শিশু। তাদের ভরতপুর গ্রামীণ হাসপাতালে নিয়ে আসেন পরিবারের সদস্যরা। সেখানে ৪৫টি শিশুকে ভর্তি করা হয়েছে।

হাসপাতালে চিকিৎসক জানিয়েছেন, প্রাথমিকভাবে খাদ্যে বিষক্রিয়া থেকে এই অসুস্থতা বলে মনে হচ্ছে। শিশুদের চিকিৎসা চলছে। তদন্ত শুরু করেছে ভরতপুর থানার পুলিশও। মিষ্টি বিক্রেতাকে চিহ্নিত করার চেষ্টা চলছে।

বিশেষজ্ঞরা বলছেন, গ্রামেগঞ্জে মিষ্টি তৈরির সময় বহুক্ষেত্রেই স্বাস্থ্যবিধির খেয়াল রাখা হয় না। মিষ্টিতে ব্যবহার করা হয় নিষিদ্ধ রং। যার ফলে এই ঘটনা ঘটে থাকতে পারে।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.