বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কোচিং সেন্টারে নিয়মিত চলছিল পঠনপাঠন, ধূলাগড়ে গ্রেফতার ৫
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

কোচিং সেন্টারে নিয়মিত চলছিল পঠনপাঠন, ধূলাগড়ে গ্রেফতার ৫

  • স্থানীয়দের দাবি, বেশ কিছুদিন ধরে নিয়মিত ক্লাস হচ্ছে স্কুলটিতে। হস্টেলে থাকছেন ছাত্রছাত্রীরা। যা সরকারি নির্দেশিকার বিরোধী।

করোনা পরিস্থিতির মধ্যে সরকারি নির্দেশ অমান্য করে কোচিং সেন্টার খোলা রাখায় কর্ণধার-সহ ৫ জনকে গ্রেফতার করল পুলিশ। ঘটনা হাওড়ার সাঁকরাইল থানা এলাকার ধূলাগড়ের। স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার বেসরকারি ওই কোচিং সেন্টারটিতে যায় পুলিশ। স্কুল কর্তৃপক্ষের দাবি, পড়ুয়াদের অভিভাবকের সম্মতির ভিত্তিতে চালু ছিল স্কুল। 

হাওড়ার ধূলাগড়ের নিউ রোড এলাকার ই-কিউব ক্যারিয়ার ইন্সটিটিউট নামে ওই কোচিং সেন্টারে নিয়মিত ক্লাস হচ্ছে বলে মঙ্গলবার খবর মেলে। সাংবাদিকরা সেখানে গেলে পড়ুয়াদের তড়িঘড়ি হস্টেলে পাঠিয়ে দেওয়া হয়। এমনকী সাংবাদিকদের ছবি তুলতে ও খবর সংগ্রহে বাধা দেয় কর্তৃপক্ষ। ছাত্রছাত্রীদের সঙ্গে কথা বলতেও বাধা দেওয়া হয়।

স্থানীয়দের দাবি, বেশ কিছুদিন ধরে নিয়মিত ক্লাস হচ্ছে সেন্টারটিতে। হস্টেলে থাকছেন ছাত্রছাত্রীরা। যা সরকারি নির্দেশিকার বিরোধী। এই পরিস্থিতিতে পড়ুয়াদের হস্টেলে রেখে পঠনপাঠন চলছিল বলে জানা গিয়েছে। মানা হচ্ছিল না সামাজিক দূরত্ববিধি।

সাংবাদিকদের কাছ থেকে খবর পেয়ে সেখানে পৌঁছয় পুলিশ। স্কুল চালু রাখার কোনও সরকারি নথি তাদের দেখাতে পারেনি কর্তৃপক্ষ। এর পর কোচিং সেন্টারের কর্ণধার-সহ ৫ জনকে গ্রেফতার করে পুলিশ। 

স্থানীয় পঞ্চায়েত প্রধান জানিয়েছেন, কোচিং সেন্টার যে চালু ছিল তা তিনি জানতেন না। পুলিশের তরফে জানানো হয়েছে, ধৃতদের বিরুদ্ধে মহামারি আইনে পদক্ষেপ করা হবে।

 

বন্ধ করুন