বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > উপাচার্যের সঙ্গে থাকার মাশুল, বিশ্বভারতী কাণ্ডে ক্লোজ হলেন ৪ জন পুলিশকর্মী
এই ঘটনার প্রতিক্রিয়ায় সুশোভনবাবুর স্পষ্ট অবস্থান, বিশ্বভারতী তার নিজের জমিতে পাঁচিল দিচ্ছে। এতে কারও কিছু বলার থাকতে পারে না। 
এই ঘটনার প্রতিক্রিয়ায় সুশোভনবাবুর স্পষ্ট অবস্থান, বিশ্বভারতী তার নিজের জমিতে পাঁচিল দিচ্ছে। এতে কারও কিছু বলার থাকতে পারে না। 

উপাচার্যের সঙ্গে থাকার মাশুল, বিশ্বভারতী কাণ্ডে ক্লোজ হলেন ৪ জন পুলিশকর্মী

  • এছাড়া ক্লোজ করা হয়েছে বিদ্যুৎবাবুর ব্যক্তিগত নিরাপত্তারক্ষীর দায়িত্বে থাকা পুলিশকর্মীকেও। অভিযোগ ওই পুলিশকর্মী নিজের এক্তিয়ারের বাইরে বেরিয়ে কাজ করেছেন।

বিশ্বভারতীকাণ্ডে পাঁচ জন পুলিশকর্মীকে ক্লোজ করল বীরভূম জেলা পুলিশ। এদের মধ্যে ৪ জন বিশ্বভারতীর নিরাপত্তার দায়িত্বে ছিলেন। পঞ্চম জন বিশ্বভারতীর উপাচার্যের ব্যক্তিগত দেহরক্ষীর দায়িত্বে ছিলেন। তাঁদের বিরুদ্ধে কর্তব্যে গাফিলতির অভিযোগ আনা হয়েছে। অভিযুক্ত পুলিশকর্মীদের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু হয়েছে বলে জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে। 

জেলা পুলিশ সূত্রের খবর, বিশ্বভারতীতে গোলমালের আগের দিন ১৬ অগাস্ট পৌষ মেলার মাঠে উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী যখন গিয়েছিলেন তখন তাঁর সঙ্গে ছিলেন ৪ পুলিশকর্মী। তাঁরা বিশ্বভারতী ক্যাম্পাসের মধ্যে নিরাপত্তার দায়িত্বে ছিলেন। তাঁরা উপাচার্যের নির্দেশে ক্যাম্পাসের বাইরে বেরনোয় তাঁদের ক্লোজ করা হয়েছে। 

এছাড়া ক্লোজ করা হয়েছে বিদ্যুৎবাবুর ব্যক্তিগত নিরাপত্তারক্ষীর দায়িত্বে থাকা পুলিশকর্মীকেও। অভিযোগ ওই পুলিশকর্মী নিজের এক্তিয়ারের বাইরে বেরিয়ে কাজ করেছেন। শুধু তাই নয়, তিনি ঊর্ধ্বতন আধিকারিকদের সঙ্গেও দুর্ব্যবহার করতেন বলে অভিযোগ আনা হয়েছে। 

পুরনো নিরাপত্তারক্ষীকে সরিয়ে উপাচার্যকে নতুন নিরাপত্তারক্ষী দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে পুলিশের তরফে। তবে সেই নিরাপত্তারক্ষী তিনি নেবেন না বলে জানিয়েছেন বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। 

 

বন্ধ করুন