বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাংলাদেশে কাশির সিরাপ পাচারের বড়সড় চক্র ধরল এনসিবি
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

বাংলাদেশে কাশির সিরাপ পাচারের বড়সড় চক্র ধরল এনসিবি

  • এনসিবি সূত্রের খবর, শুক্রবার একটি মাইক্রো ট্রাক আটক করে তারা। ট্রাকে ভর্তি ছিল কাশির সিরাপ। ট্রাকটি নদিয়ায় ভারত – বাংলাদেশ সীমান্তের দিকে যাচ্ছিল।

বাংলাদেশে কাশির সিরাপ পাচারের বড়সড় চক্রের পর্দাফাঁস করল নারকোটিক কন্ট্রোল ব্যুরো। শুক্রবার এই চক্রের ৬ জনকে গ্রেফতার করেছেন আধিকারিকরা। ধৃতদের কাছ থেকে পেটি পেটি কাশির সিরাপ উদ্ধার হয়েছে। এই চক্রে আর কারা যুক্ত জানতে তদন্তে নেমেছেন গোয়েন্দারা।

এনসিবি সূত্রের খবর, শুক্রবার একটি মাইক্রো ট্রাক আটক করে তারা। ট্রাকে ভর্তি ছিল কাশির সিরাপ। ট্রাকটি নদিয়ায় ভারত – বাংলাদেশ সীমান্তের দিকে যাচ্ছিল। ট্রাকের চালক ও খালাসিকে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে জানা যায় বারাকপুরের একটি গুদাম থেকে বাক্সগুলি গাড়িতে বোঝাই করেছিলেন তাঁরা। এর পর গোয়েন্দারা আরও ৪ জনকে গ্রেফতার করেন। তাদের মধ্যে রয়েছেন ১ জন ওষুধের দোকানদার ও ১ জন মেডিক্যাল রিপ্রেনটেটিভ।

গোয়েন্দাসূত্রের খবর, রীতিমতো সুগঠিত চক্র চালাত ধৃতরা। বারাকপুর থেকে ট্রাকে করে কাশির সিরাপ পাঠানো হত নদিয়া সীমান্তে। সেখানে সুবিধা মতো তা সীমান্তের ওপারে পাঠিয়ে দেওয়া হত। বাংলাদেশে নেশার সামগ্রী হিসাবে ব্যবহার করা হয় এই সিরাপ। চিকিৎসকের পরামর্শপত্র ছাড়া ভারতে এই সিরাপ বিক্রি নিষিদ্ধ।
 

বন্ধ করুন