বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‌হাবড়ায় ৬ মাস জলমগ্ন গোটা এলাকা, সেই জলে পড়েই মর্মান্তিক মৃত্যু একরত্তি শিশুর
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

‌হাবড়ায় ৬ মাস জলমগ্ন গোটা এলাকা, সেই জলে পড়েই মর্মান্তিক মৃত্যু একরত্তি শিশুর

  • ইতিমধ্যে, হাবড়া পুরসভা ও বিধায়কের তরফ থেকে পাম্পের ব্যবস্থা করা হয়েছে। কিন্তু এখনও নামেনি জল। প্রায় বেশিরভাগ বাসিন্দার ঘরে জল রয়েছে কোমর–সমান।

কেটে গিয়েছে ‌৬ মাস। এখনও জলমগ্ন উত্তর ২৪ পরগনা জেলার হাবরা পুরসভার একাধিক ওয়ার্ড। আর তার জেরেই প্রাণ হারাতে হল ৬ মাসের এক শিশুকে। রবিবার উত্তর হাবরা লোকনাথ সরণি এলাকার ঘটনা। অভিযোগ, গোটা এলাকার মতো সেখানকার বাসিন্দা গোপাল সরকারের বাড়িতে গত ৬ মাস ধরে কোমর–সমান জল জমে রয়েছে। খাট থেকে সেই জলে পড়ে গিয়ে মৃত্যু হয়েছে তাঁর ৬ মাসের সন্তানের।

জানা গিয়েছে, এদিন দুপুরে সন্তানকে খাটে ঘুম পাড়িয়ে মা সাথী সরকার কিছুক্ষণের জন্য বাইরে যান। ঘুমের মধ্যেই শিশুটি খাট থেকে জলের মধ্যে পড়ে যায়। কিছুক্ষণ পর ঘরে ফিরে সেখানে তাঁর সন্তানকে দেখতে না পেয়ে চিৎকার করতে শুরু করেন সাথীদেবী। ছুটে আসেন স্থানীয় বাসিন্দারা। তাঁরা দেখেন, খাটের তলায় জলের মধ্যে পড়ে রয়েছে শিশুটি। সঙ্গে সঙ্গে তাকে নিয়ে যাওয়া হয় হাবরা হাসপাতালে। কিন্তু চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন ৬ মাসের ওই শিশুকে।

এদিকে, এই ঘটনার জেরে ক্ষোভ ছড়িয়ে পড়ে লোকনাথ সরণি এলাকায়। গত ৬ মাস ধরে টানা জলমগ্ন অবস্থায় থেকে অতিষ্ঠ বাসিন্দারা। জানা গিয়েছে, ইতিমধ্যে, হাবড়া পুরসভা ও বিধায়কের তরফ থেকে পাম্পের ব্যবস্থা করা হয়েছে। কিন্তু এখনও নামেনি জল। প্রায় বেশিরভাগ বাসিন্দার ঘরে জল রয়েছে কোমর–সমান।

বন্ধ করুন