বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সাপের কামড়ে মৃত্যু ৭ মাসের শিশুকন্যার
মৃত শিশুকন্যা। ফাইল ছবি
মৃত শিশুকন্যা। ফাইল ছবি

সাপের কামড়ে মৃত্যু ৭ মাসের শিশুকন্যার

  • পরিবারের দাবি, বৃহস্পতিবার রাতে মা-বাবার সঙ্গে ঘুমায় ৭ মাসের শিশুকন্যা। ভোররাতে প্রচণ্ড কাঁদতে থাকে সে। মা উঠে দেখেন মেয়ের কোলবালিশের পাশে শুয়ে রয়েছে একটি সাপ।

বিষধর সাপের কামড়ে মৃত্যু হল ৮ মাসের শিশুর। শুক্রবার ভোর রাতে এই ঘটনা নদিয়া জেলার শান্তিপুরের ফুলিয়াপাড়া এলাকায়। সর্পদ্রষ্ট জন্নাত মণ্ডল নামে শিশুটিকে শক্তিনগর জেলা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

পরিবারের দাবি, বৃহস্পতিবার রাতে মা-বাবার সঙ্গে ঘুমায় ৭ মাসের শিশুকন্যা। ভোররাতে প্রচণ্ড কাঁদতে থাকে সে। মা উঠে দেখেন মেয়ের কোলবালিশের পাশে শুয়ে রয়েছে একটি সাপ। এর পরই চিৎকার জুড়ে দেন তিনি। বাড়িল লোকেরা ঘুম থেকে উঠে সাপটিকে পিটিয়ে মারে। এর মধ্যে বমি করে নিস্তেজ হয়ে পড়ে শিশুকন্যা। তাকে প্রথমে নিয়ে যাওয়া হয় শান্তিপুর হাসপাতালে। সেখান থেকে শক্তিনগর জেলা হাসপাতালে স্থানান্তরের পরামর্শ দেন চিকিৎসকরা। সেখানে নিয়ে গেলে শিশুটিকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

মৃত শিশুর দাদু জানিয়েছেন, মৃত সাপটিকেও হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। চিকিৎসকরা জানিয়েছেন সেটি কালাচ সাপ। এলাকাবাসীর অভিযোগ, মাঠের মধ্যে অবস্থিত ওই এলাকায় দীর্ঘদিন ধরে সাপের উপদ্রব। বর্ষাকালে তা আরও বাড়ে। গোখরো থেকে কালাচ কিছুই বাদ নেই। সাপের আতঙ্কে বাড়ি থেকে বেরোতে চান না বাসিন্দারা।

 

বন্ধ করুন