বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মালদার হরিশ্চন্দ্রপুরে আজমের ফেরত ৭ জনের দেহে মিলল করোনা সংক্রমন
আজমের ফেরত সেই ট্রেন। ডানকুনি স্টেশনে। 
আজমের ফেরত সেই ট্রেন। ডানকুনি স্টেশনে। 

মালদার হরিশ্চন্দ্রপুরে আজমের ফেরত ৭ জনের দেহে মিলল করোনা সংক্রমন

  • এর ফলে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১০।

আজমের ফেরত মালদার ৭ তীর্থযাত্রী ও শ্রমিকের দেহে ধরা পড়ল করোনা সংক্রমণ। এর ফলে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১০।

হরিশ্চন্দ্রপুর থানা এলাকার আজমের ফেরত ৯৩ জন পরিযায়ী শ্রমিক এবং তীর্থযাত্রীদের লালারসের নমুনা সংগ্রহ করে পরীক্ষায় পাঠানো হয়েছিল। তাদের মধ্যে ৪ জনের পজিটিভ রিপোর্ট আসে শুক্রবার রাতে। শনিবার ওই একই গ্রামের আরও ৩ জনের করোনা পজিটিভ পাওয়া গিয়েছে। 

গত ৬ মে আজমের থেকে ২৭৯ জন শ্রমিক এবং তীর্থযাত্রী মালদা জেলায় ফিরেছিলেন। তাদের মালদা শহরের গৌড়কন্যা বাস টার্মিনাসে লালারসের নমুনা সংগ্রহ করার ব্যবস্থা হয়। ওই দিন প্রশাসনের যে কর্মীরা সেখানে ছিলেন তাদেরও লালারসের নমুনা পরীক্ষা হবে। করোনা পরীক্ষা হবে সেখানে হাজির সাংবাদিকদেরও।

এর আগে মালদায় মানিকচকে দুইজন  এবং রতুয়া থানা এলাকায় একজনের দেহে করোনা সংক্রমণ ধরা পড়েছিল। 

প্রশাসনের একটি সূত্রে জানা গিয়েছে হরিশ্চন্দ্রপুর-১ ব্লকের করোণায় আক্রান্তদের  বিস্তারিত বিবরণ এখনও পাওয়া যায়নি। মালদা জেলা স্বাস্থ্য দফতরের তরফে তাদের চিহ্নিত করে করোনা হাসপাতালে ভর্তির উদ্যোগ নেওয়া হয়েছে। বিশেষ অ্যাম্বুলেন্সে করে তাদের পুরাতন মালদার করোনা হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

হরিশ্চন্দ্রপুরে একসঙ্গে ৭ জনের দেহে সংক্রমণ মেলায় গোটা এলাকাকে কনটেনমেন্ট জোন ঘোষণার ব্যাপারে ভাবনাচিন্তা করছে প্রশাসন। 

 

বন্ধ করুন