বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > যাত্রী বোঝাই নৌকা উল্টে গেল তিস্তা নদীতে, নামল ডুবুরি, নিখোঁজ মাঝি
মেখলিগঞ্জে তিস্তা নদীতে নৌকাডুবি। নিজস্ব চিত্র

যাত্রী বোঝাই নৌকা উল্টে গেল তিস্তা নদীতে, নামল ডুবুরি, নিখোঁজ মাঝি

  • কয়েকদিন ধরে নাগাড়ে বৃষ্টি চলছে উত্তরবঙ্গে। তার জেরে বেশ কয়েকটি জেলায় বানভাসী পরিস্থিতি তৈরি হয়েছে। ধস নেমেছে রাস্তায়। আজও দার্জিলিংয়ে বৃষ্টি হয়েছে। কালিম্পং, কার্শিয়াং থেকে তরাই সর্বত্র একই পরিস্থিতি তৈরি হয়েছে।

নাগাড়ে বৃষ্টি চলছে উত্তরবঙ্গে। তার জেরে বহু রাস্তায় ধস নেমেছে। এবার সেই বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েছে উত্তরবঙ্গ। এই পরিস্থিতিতে কোচবিহারের মেখলিগঞ্জে তিস্তা নদীতে নৌকাডুবির ঘটনা ঘটল। ১৭ জন যাত্রী নিয়ে উলটে গেল নৌকা। তার পর থেকেই হদিশ মেলেনি মাঝির। শুক্রবার সকালে সেখানে ডুবুরি নামিয়ে মাঝির সন্ধান করা হচ্ছে।

ঠিক কী ঘটেছে মেখলিগঞ্জে?‌ স্থানীয় সূত্রে খবর, টানা বৃষ্টিতে তিস্তার জলস্তর বেড়ে যাওয়ায় জারি হয়েছে লাল সতর্কতা। সেখানে যাত্রী বোঝাই নৌকা উলটে গেল তিস্তায়। বৃহস্পতিবার রাতে মেখলিগঞ্জের ১৭ জন যাত্রী ওই নৌকায় ছিলেন। হঠাৎই তা উলটে যায় যাত্রী বোঝাই অবস্থায়। তখনই স্থানীয়রা উদ্ধার কাজে হাত লাগান। পরে পুলিশ এবং উদ্ধারকারী দল যায় অকুস্থলে। ১৬ জনকে উদ্ধার করা গেলেও এখনও হদিশ মেলেনি মাঝির।

তারপর ঠিক কী ঘটল?‌ এই ঘটনার পরই উদ্ধারকারী দলকে খবর দেওয়া হয়। তারা সেখানে এসে ডুবুরি নামিয়েছে। শুক্রবার সকালে কোচবিহার থেকে ডুবুরি নিয়ে যাওয়া হয় বলে খবর। জোরকদমে শুরু হয়েছে উদ্ধারকাজ। তবে এখনও হদিশ মেলেনি মাঝির। তাই তলিয়ে গিয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

কী পরিস্থিতি এখন উত্তরবঙ্গে?‌ কয়েকদিন ধরে নাগাড়ে বৃষ্টি চলছে উত্তরবঙ্গে। তার জেরে বেশ কয়েকটি জেলায় বানভাসী পরিস্থিতি তৈরি হয়েছে। ধস নেমেছে রাস্তায়। আজও দার্জিলিংয়ে বৃষ্টি হয়েছে। কালিম্পং, কার্শিয়াং থেকে তরাই সর্বত্র একই পরিস্থিতি তৈরি হয়েছে। উত্তরবঙ্গের নদীগুলিতে জলের পরিমাণ বেড়ে গিয়েছে।

বন্ধ করুন