বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Snake Bite: সাপে কামড়ানো শিশুর মৃত্যু বালুরঘাটে, চিকিৎসার গাফিলতির অভিযোগে ধুন্ধুমার
সাপের কামড় মৃত শিশু

Snake Bite: সাপে কামড়ানো শিশুর মৃত্যু বালুরঘাটে, চিকিৎসার গাফিলতির অভিযোগে ধুন্ধুমার

  • ক্যানিং মহকুমা হাসপাতালেও যান সাপে কামড়ানো এক মহিলা। প্রতিবেশীর বাড়ি থেকে নিজের বাড়িতে ফেরার সময় এই ঘটনা ঘটে। তাঁর চিৎকারে সবাই দৌড়ে আসে। তখন পাথর ছুঁড়ে সাপটিকে মেরে ফেলা হয়। আপাতত সুস্থই রয়েছেন ওই মহিলা। কিন্তু বালুরঘাটের ঘটনা অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি করে। শোকের ছায়া নেমে আসে ওই পরিবারে।

সাপের কামড় খেয়ে এক শিশুকে ভর্তি করা হয়েছিল। অভিযোগ, বালুরঘাট সুপার স্পেশ্যালিটি হাসপাতালে ভর্তি করা হলেও পর্যাপ্ত চিকিৎসা মেলেনি। আর এই চিকিৎসার গাফিলতিতে শিশুর মৃত্যুর হয়েছে। এই অভিযোগ তুলে ধুন্ধুমার কাণ্ড ঘটায় পরিবারের সদস্যরা। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছয় যে, সামাল দিতে যায় পুলিশ। তখন হাতাহাতিতে জড়িয়ে পড়েন মৃত শিশুর পরিবারের সদস্যরা এবং পুলিশ। যদিও এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।

ঠিক কী ঘটেছে বালুরঘাটে?‌ স্থানীয় সূত্রে খবর, চার বছরের শিশু দীপ মালি হিলি থানার তিওর মালিপাড়া এলাকার বাসিন্দা। শুক্রবার বাড়ির বাইরে খেলা করছিল। তখন তাকে সাপে কামড়ায়। পরিবারের সদস্যরা শিশুকে বালুরঘাট সুপার স্পেশ্যালিটি হাসপাতালে ভর্তি করেন। আর সেখানে শিশুটি মারা যায়। তারপরই রণক্ষেত্র হয়ে ওঠে পরিস্থিতি।

ঠিক কী বলছে হাসপাতাল?‌ হাসপাতাল সূত্রে খবর, শিশুর মারা যাওয়ার খবর পেতেই পরিবারের সদস্যরা মারমুখী হয়ে ওঠেন। হাসপাতালে বিক্ষোভ দেখান। পুলিশ ঘটনাস্থলে আসে। তখন পুলিশের সঙ্গে ধাক্কাধাক্কিতে জড়িয়ে পড়েন মৃত শিশুর পরিবার সদস্যরা। হাসপাতাল কর্তৃপক্ষ গাফিলতির অভিযোগ খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন।

উল্লেখ্য, ক্যানিং মহকুমা হাসপাতালেও যান সাপে কামড়ানো এক মহিলা। প্রতিবেশীর বাড়ি থেকে নিজের বাড়িতে ফেরার সময় এই ঘটনা ঘটে। তাঁর চিৎকারে সবাই দৌড়ে আসে। তখন পাথর ছুঁড়ে সাপটিকে মেরে ফেলা হয়। আপাতত সুস্থই রয়েছেন ওই মহিলা। কিন্তু বালুরঘাটের ঘটনা অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি করে। শোকের ছায়া নেমে আসে ওই পরিবারে।

বন্ধ করুন