বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ভাটপাড়ায় দু’‌দলের বোমাবাজির মধ্যে পড়ে প্রাণ হারাল কলেজ ছাত্র
ভাটপাড়ায় দু’‌দলের বোমাবাজির মধ্যে পড়ে প্রাণ হারাল কলেজ ছাত্র ছবিটি প্রতীকী
ভাটপাড়ায় দু’‌দলের বোমাবাজির মধ্যে পড়ে প্রাণ হারাল কলেজ ছাত্র ছবিটি প্রতীকী

ভাটপাড়ায় দু’‌দলের বোমাবাজির মধ্যে পড়ে প্রাণ হারাল কলেজ ছাত্র

  • হঠাৎ-ই দু'টি বোমা বিস্ফোরণের আওয়াজে কেঁপে উঠে৷ সেই সময় শৌচকর্ম সারতে ঘরের বাইরে বেরিয়েছিল ওই ছাত্র। তখনই দুষ্কৃতীদের ছাঁড়া বোমা তার ওপরে এসে পড়ে। প্রবল বিস্ফোরণে ঘটনাস্থলেই মৃত্যু হয়

ভাটপাড়ায় দু’‌দলের বোমাবাজির মধ্যে পড়ে প্রাণ হারাল এক কলেজ ছাত্র। অন্য দিকে, রাতেই কলকাতা বন্দর বিধানসভা এলাকা থেকে উদ্ধার করা হয়েছে ১৯টি তাজা বোমা।

থেকে থেকেই অশান্ত হয়ে উঠে ভাটপাড়া। অর্জুন গড় বলে পরিচিত ভাটপাড়ায় এর আগেও বহুবার রাজনৈতিক সংঘর্ষ ঘিরে উত্তাল হয়েছে। এমনকী, শুটআউটের মতো ঘটনায় প্রাণও হারাতে হয়েছে কয়েকজন নেতাকে। এবার দু’‌দলের সংঘর্ষের বলি হল এক কলেজ ছাত্র। রাতের অন্ধকারে দুষ্কৃতীদের ছোঁড়া বোমায় মৃত্যু হয়েছে ওই ছাত্রের। জগদ্দল থানার ভাটপাড়া পৌরসভা এলাকায় গতকাল রাতে হঠাৎ-ই দু'টি বোমা বিস্ফোরণের আওয়াজে কেঁপে উঠে৷ সেই সময় শৌচকর্ম সারতে ঘরের বাইরে বেরিয়েছিল ওই ছাত্র।

তখনই দুষ্কৃতীদের ছাঁড়া বোমা তার ওপরে এসে পড়ে। প্রবল বিস্ফোরণে ঘটনাস্থলেই মৃত্যু হয় অনুরাগ সাউ (‌১৯)‌ নামের ওই যুবকের। বিএ প্রথম বর্ষের ছাত্র ছিল সে৷

ঘটনার পর তুমুল উত্তেজনা ছড়ায় ওই এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থানে পৌঁছায় জগদ্দল থানার পুলিশ। কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে, বা ওই ছাত্রকে লক্ষ্য করেই বোমা ছাঁড়া হয়েছিল কি না তা এখনও স্পষ্ট নয়। ঘটনার তদন্ত শুরু করেছে জগদ্দল থানার পুলিশ।

অন্য দিকে, কলকাতা বন্দরের বিভিন্ন এলাকা থেকে উদ্ধার করা হয়েছে ১৯টি তাজা বোমা। পুলিশের কাছে গোপন সূত্রে খবর আসে, ওই তাজা বোমাগুলি মজুত করা হয়েছে। রাতেই অভিযান চালায় লালবাজারের গোয়েন্দা শাখা ও পশ্চিম বন্দর থানার পুলিশ। হুগলি জুটমিলের কাছ থেকে উদ্ধার হয় ১৯টি তাজা বোমা। ভোটের আগের রাতে মুর্শিদাবাদের বিভিন্ন এলাকাতেও বোমাবাজি হয় বলে অভিযোগ।

 

বন্ধ করুন