বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ওপরে জলের বোতল, নীচে থরে থরে কয়লা, অনুব্রতর খাসতালুকে পাচারের নয়া ছক!

ওপরে জলের বোতল, নীচে থরে থরে কয়লা, অনুব্রতর খাসতালুকে পাচারের নয়া ছক!

অভিনব উপায়ে কয়লা পাচার বীরভূমে

মূলত পুলিশের চোখে ধুলো দেওয়ার জন্যই এই পদ্ধতি নেওয়া হয়। তবে স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এই রুট দিয়ে কয়লা পাচার করা হয়। এমনকী পুলিশের একাংশের সঙ্গে যোগসাজশ রেখেই এসব চলে বলে অভিযোগ। তবে অনুব্রত মণ্ডলের খাসতালুকে এভাবে কৌশলে কয়লা পাচারের ঘটনাকে ঘিরে নানা প্রশ্ন উঠছে।

এবার অভিনব কায়দায় কয়লা পাচার বীরভূমের দুবরাজপুরে। আপাতভাবে দেখে বোঝার উপায় নেই। রাণীগঞ্জ- মোরগ্রাম জাতীয় সড়ক ধরেই যাচ্ছিল বোলেরো পিক আপ ভ্যানটি। গোপন সূত্রে খবর পেয়ে দুবরাজপুর থানার ওসির নেতৃত্বে পুলিশের টিম সকাল থেকেই এলাকায় নজরদারি চালাচ্ছিল। এরপর ২৪ নম্বর দরবেশ এলাকায় একটি পিক আপ ভ্যানকে দেখে পুলিশের সন্দেহ হয়। 

এদিকে সেই পিক আপ ভ্যান দেখে অবশ্য বাইরে থেকে কিছু বোঝা যাচ্ছিল না। ভ্যানটির উপরের অংশে দেখা যায় ভেতরে জলের বোতলে ভর্তি। একেবারে থরে থরে জলের বোতল। আর সেই বোতল তুলতেই দেখা যায় গোটা পিক আপ ভ্যানে কয়লা বোঝাই করা রয়েছে। মূলত বাইরে থেকে যাতে দেখে বোঝা  না যায় সেকারণে এভাবে কয়লাগুলিকে লুকিয়ে ফেলা হয়েছিল। 

পুলিশ ইতিমধ্য়েই গাড়ির চালক সহ গাড়িটিকে আটক করেছে। কয়লার পরিমাণ প্রায় ৫টন। এর বাজার মূল্য প্রায় ৫০ হাজার টাকা। তবে এই কয়লা কোথা থেকে নিয়ে আসা হচ্ছিল তা পুলিশ খতিয়ে দেখছে। মূলত পুলিশের চোখে ধুলো দেওয়ার জন্যই এই পদ্ধতি নেওয়া হয়। তবে স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এই রুট দিয়ে কয়লা পাচার করা হয়। এমনকী পুলিশের একাংশের সঙ্গে যোগসাজশ রেখেই এসব চলে বলে অভিযোগ। তবে অনুব্রত মণ্ডলের খাসতালুকে এভাবে কৌশলে কয়লা পাচারের ঘটনাকে ঘিরে নানা প্রশ্ন উঠছে।

বন্ধ করুন