বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Electrocuted: রাস্তার পাশে খুঁটিতে হাত দিতেই ছিটকে পড়লেন! বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হোম গার্ডের
মৃতদেহের প্রতীকী ছবি।

Electrocuted: রাস্তার পাশে খুঁটিতে হাত দিতেই ছিটকে পড়লেন! বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হোম গার্ডের

  • পুলিশ জানিয়েছে, ওই হোম গার্ডের নাম ষষ্ঠী রায়। তিনি গত ছয় মাস ধরে ওই পুলিশ ফাঁড়িতে কর্মরত ছিলেন গতকাল ডিউটি সেরে বাড়ির বাইরে একটি চায়ের দোকানে চা খেতে খেতে ফোনে কথা বলছিলেন। সেই সময় রাস্তার পাশে থাকা খুটিতে হাত দেওয়া মাত্রই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যান ওই হোম গার্ড।

রাজ্যে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনা অব্যাহত রয়েছে। এবার বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল এক হোম গার্ডের। রাস্তার পাশে থাকা একটি খুঁটিতে হাত দেওয়া মাত্র তিনি ছিটকে পড়েন। তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরের খড়গপুর লোকাল থানার কলাইকুন্ডা পুলিশ ফাঁড়ির বাইরে। ওই হোমগার্ড কলাইকুন্ডা পুলিশ ফাঁড়িতে কর্মরত ছিলেন। এই ঘটনায় রেল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ উঠেছে। যে খুঁটিগুলি বসানো ছিল সেগুলি রেলের খুঁটি বলে জানা গিয়েছে ।

পুলিশ জানিয়েছে, ওই হোম গার্ডের নাম ষষ্ঠী রায়। তিনি গত ছয় মাস ধরে ওই পুলিশ ফাঁড়িতে কর্মরত ছিলেন গতকাল ডিউটি সেরে বাড়ির বাইরে একটি চায়ের দোকানে চা খেতে খেতে ফোনে কথা বলছিলেন। সেই সময় রাস্তার পাশে থাকা খুটিতে হাত দেওয়া মাত্রই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যান ওই হোম গার্ড। তড়িঘড়ি তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে সেখানে তাকে বাঁচানো সম্ভব হয়নি। তার মৃতদেহ ময়নতদন্তের পর গতকালই পরিবারের হাতে তুলে দেওয়া হয়।

অন্যদিকে, মুর্শিদাবাদে ফারাক্কার ২ যুবকও এদিন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান। তারা ঝাড়খন্ডের বারহারোয়া গিয়েছিলেন। সেখানেই এই দুর্ঘটনা ঘটে। বারহারোয়া থানার পুলিশ দুই যুবকের পরিবারের সঙ্গে যোগাযোগ করে মৃত্যুর খবর জানায়। মৃত দুই যুবকের নাম হল নাসরুল মোমিন (২৭) এবং কালু শেখ (২৩)। তারা ফারাক্কার তিলডাঙ্গা গ্রামের বাসিন্দা। তাদের মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। কীভাবে ওই দুই যুবক বিদ্যুৎস্পৃষ্ট হয়েছে তা জানার চেষ্টা করছে পুলিশ। 

দুই যুবকের মৃত্যুতে পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। তারা কী কারণে ঝাড়খন্ডে গিয়েছিল তা জানার চেষ্টা করছে পুলিশ। প্রসঙ্গত রাজ্যে সম্প্রতি বিদ্যুৎস্পৃষ্ট হওয়ার ঘটনা বেড়েই চলেছে। কলকাতা, হাওড়া, দক্ষিণ চব্বিশ পরগনা, পশ্চিম মেদিনীপুর প্রভৃতি জেলায় সম্প্রতি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। সে ক্ষেত্রে কখনও বিদ্যুৎ সংস্থা কখনও পুরসভা বা কখনও টেলিফোন সংস্থার বিরুদ্ধে গাফিলতির অভিযোগ উঠেছে।

বন্ধ করুন