বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > স্টাফ স্পেশাল ট্রেন থেকে পড়ে গেলেন মহিলা যাত্রী, ধুন্ধুমার কাণ্ড মুর্শিদাবাদে
ভিড়ে ঠাসা স্টাফ স্পেশাল ট্রেন থেকে পড়ে গেলেন এক মহিলা যাত্রী। (ছবিটি প্রতীকী, সৌজন্য সমীর জানা/হিন্দুস্তান টাইমস)
ভিড়ে ঠাসা স্টাফ স্পেশাল ট্রেন থেকে পড়ে গেলেন এক মহিলা যাত্রী। (ছবিটি প্রতীকী, সৌজন্য সমীর জানা/হিন্দুস্তান টাইমস)

স্টাফ স্পেশাল ট্রেন থেকে পড়ে গেলেন মহিলা যাত্রী, ধুন্ধুমার কাণ্ড মুর্শিদাবাদে

  • যাত্রীদের ভিড়ে ঠাসা স্টাফ স্পেশাল ট্রেন থেকে পড়ে গেলেন এক মহিলা যাত্রী।

একাধিকবার অভিযোগ উঠেছে, স্টাফ স্পেশাল ট্রেনে উঠছেন সাধারণ যাত্রীরাও। তার জেরে ভিড় বাড়ছে। যদিও রেলের পক্ষ থেকে এই অভিযোগ মেনে নেওয়া হয়নি। এবার সেই অভিযোগের প্রমাণ মিলল। সোমবার মুর্শিদাবাদে বহরমপুর কোর্ট রেলওয়ে স্টেশনে তীব্র চাঞ্চল্য দেখা দিল। কারণ যাত্রীদের ভিড়ে ঠাসা স্টাফ স্পেশাল ট্রেন থেকে পড়ে গেলেন এক মহিলা যাত্রী। অল্পের জন্য প্রাণে বাঁচলেন তিনি।

ঠিক কী ঘটেছে সেখানে?‌ স্থানীয় সূত্রে খবর, সোমবার লালগোলা থেকে রানাঘাটগামী স্টাফ স্পেশ্যাল ট্রেনে ট্রেনে চেপে বহরমপুরে চিকিৎসা করাতে এসেছিলেন রঘুনাথগঞ্জের সাইদাপুরের বাসিন্দা আলিয়ারা বিবি। সেখানেই ভিড়ের চাপে ট্রেন থেকে নামতে গিয়ে ঘটে বিপত্তি। ট্রেন থেকে সোজা মাটিতে পড়ে গেলেন তিনি। অন্যান্য যাত্রীরা মহিলাকে উদ্ধার করে। মহিলাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায় আরপিএফ। লোকাল ট্রেন বন্ধ। ফলে ভিড় বাড়ছে স্টাফ স্পেশাল ট্রেনে তা প্রমাণ মিলে গেল।

উল্লেখ্য, করোনাভাইরাস ঠেকাতে বিধিনিষেধ চলছে রাজ্যে। তার জেরে লোকাল ট্রেন চলাচল বন্ধ রয়েছে। জরুরি পরিষেবার সঙ্গে যুক্তদের যাতায়াতের জন্য কিছু স্টাফ স্পেশাল ট্রেন চলছে। কিন্তু দেখা যাচ্ছে সেখানে ভিড় বাড়ছে। তাই লোকাল ট্রেন পরিষেবা কবে থেকে শুরু হবে তা নিয়ে প্রশ্ন উঠেছে। এই বিষয়ে কয়েকদিন আগেই মুখ্যমন্ত্রী বলেছিলেন, ‘গ্রামাঞ্চলে টিকাকরণ বেশিরভাগ মানুষের হলেই লোকাল ট্রেন চলবে’। কিন্তু তারপরও এই ঘটনা শোরগোল ফেলে দিয়েছে।

আগামী ৩০ অগস্ট পর্যন্ত রাজ্যে চালু থাকছে কোভিডের বিধিনিষেধ। মুখ্যমন্ত্রী বলেছিলেন, লোকাল ট্রেন চালু করতে আর একটু সময় নেওয়া হচ্ছে। কারণ তৃতীয় ঢেউটা দেখে নিতে হবে। মুখ্যমন্ত্রী টিকাকরণের গতি বাড়ানোর কথা বলেছিলেন। এমনমকী ৫০ শতাংশ টিকাকরণ হয়ে গেলে ট্রেন চালু করে দেওয়া হবে বলেও তিনি আশ্বাস দেন।

বন্ধ করুন