বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > গাছ থেকে চলন্ত স্কুটির উপর ঝাঁপ চিতাবাঘের, প্রাণ গেল জলপাইগুড়ির চা শ্রমিকের

গাছ থেকে চলন্ত স্কুটির উপর ঝাঁপ চিতাবাঘের, প্রাণ গেল জলপাইগুড়ির চা শ্রমিকের

এভাবেই গাছের উপর মাঝেমধ্যেই উঠে পড়ে চিতাবাঘ। প্রতীকী ছবি (PHOTO: HARI SOMASHEKAR) (HT_PRINT)

স্থানীয় সূত্রে খবর, ডুয়ার্সে মাঝেমধ্যেই চিতাবাঘের হামলা হয়। তবে এভাবে স্কুটির উপর চিতাবাঘের হামলার ঘটনা কার্যত নজিরবিহীন। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় শোরগোল পড়ে গিয়েছে। স্থানীয়দের দাবি, চা বাগানের ঝোপের মধ্যে মাঝেমধ্যে চিতাবাঘ লুকিয়ে থাকে।

ভয়াবহ ঘটনা জলপাইগুড়িতে। স্কুটিতে চেপে চা বাগানের রাস্তা ধরে বাড়ি ফিরছিলেন এক চা শ্রমিক। অন্যান্যদিনও তিনি এভাবে বাড়ি ফেরেন। কিন্তু এদিন যেন সব কিছু ওলটপালট হয়ে গেল। আচমকাই একটি চিতাবাঘ ওই চলন্ত স্কুটির উপর ঝাঁপিয়ে পড়ে। গাছের উপর বসেছিল চিতাবাঘটি। সেখান থেকেই সেটি ঝাঁপ দেয়।আঁচড়ে কামড়ে একেবারে ফালা ফালা করে দেয়। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায় স্থানীয় বাসিন্দারা। কিন্তু সেখানেই তাকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। মৃতের নাম সফিকুল ইসলাম( ৫৫)। জলপাইগুড়ির মেটেলি এলাকার আইভিল চা বাগানের ঘটনা। সোমবার রাতের এই ঘটনাকে কেন্দ্র করে চরম আতঙ্কিত স্থানীয় বাসিন্দারা।  

স্থানীয় সূত্রে খবর, চা বাগানের পাশের গাছে বসেছিল চিতাবাঘটি। সেখান থেকে সোজা চলন্ত স্কুটির উপর সেটি ঝাঁপিয়ে পড়ে। সফিকুলের মাথায় ও ঘাড়ে কামড় বসায় চিতাবাঘটি। আর্তনাদ করে ওঠেন সফিকুল। রক্তাক্ত অবস্থায় লুটিয়ে পড়েন তিনি। তবে এরপর চিতাবাঘটি তাকে ছেড়ে পালিয়ে যায়। স্থানীয়রা রক্তাক্ত অবস্থায় তাকে জলপাইগুড়ি সুপার স্পেশালিটি অবস্থায় নিয়ে যাওয়া হয়। কিন্তু তাকে হাসপাতালে নিয়ে আসার পথেই মৃত্যু হয় তার।  তবে বনদফতর জানিয়েছে মৃতের পরিবারকে নিয়ম মেনে প্রয়োজনীয় সহায়তা করা হবে।

এদিকে স্থানীয় সূত্রে খবর, ডুয়ার্সে মাঝেমধ্যেই চিতাবাঘের হামলা হয়। তবে এভাবে স্কুটির উপর চিতাবাঘের হামলার ঘটনা কার্যত নজিরবিহীন। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় শোরগোল পড়ে গিয়েছে। স্থানীয়দের দাবি, চা বাগানের ঝোপের মধ্যে মাঝেমধ্যে চিতাবাঘ লুকিয়ে থাকে। চা বাগানের শুকনো নালায় একাধিকবার চিতাবাঘের শাবকদের দেখা যায়। তাদের দেখাশোনা করতেও কাছেপিঠে চিতাবাঘ থাকে। অন্যদিকে ডুয়ার্সে বনদফতরের তাড়া খেয়ে চিতাবাঘ গাছে উঠে পড়েছে এমন ঘটনার নানা নজির রয়েছে। তবে এবার একেবারে আগে থেকেই গাছে উঠে পড়েছিল চিতাবাঘ। সেটা সোজা স্কুটির উপর লাফিয়ে পড়ে। তাতেই একেবারে ভয়াবহ ঘটনা। প্রাণ গেল চা শ্রমিকের। 

তবে চা বাগানে চিতাবাঘের সঙ্গে লড়াই করে প্রাণ হাতে করে ফিরে এসেছেন চা শ্রমিক এমন ঘটনাও রয়েছে ডুয়ার্সে।  ঠিক যেমন চা শ্রমিক ফাতিমা লাকড়ার ঘটনা। সম্প্রতি চা বাগানে কাজ করতে গিয়েছিলেন মহিলা চা শ্রমিক ফাতিমা লাকড়া। বয়স ৪৮ বছর। শিলিগুড়ির বাগডোগরার কাছে তাইপু চা বাগানে কাজ করছিলেন তিনি। আর ঝোপের মধ্য়েই লুকিয়ে ছিল সাক্ষাৎ মৃত্যুদূত। আচমকাই হামলা চালায় চিতাবাঘটি। কিছু বুঝে ওঠার আগেই লাফিয়ে পড়ে চিতাবাঘটি। একেবারে আঁচড়ে কামড়ে দিয়েছে সারা শরীরে। তবু হেরে যাননি ফাতিমা। তবে শেষ পর্যন্ত রণেভঙ্গ দিয়ে পালায় চিতাবাঘটি। স্থানীয়রা রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করেন।

 

বাংলার মুখ খবর

Latest News

ঠিক খুলিতে লাগত গুলি, শেষমুহূর্তে ঘাড় ঘুরিয়ে নেওয়ায় বেঁচে গেলেন ট্রাম্প- ভিডিয়ো প্রকাশ্যে মাহি-যুবির দুরত্ব! নিজের পছন্দের একাদশে ধোনিকে জায়গা দিলেন না যুবরাজ ভিকি কৌশলের জন্য ‘প্লে-ব্যাক’ করল শিলিগুড়ির শুভ! খুদে অরিজিতে মুগ্ধ কুমার শানুও আগামিকাল কেমন কাটবে আপনার? কারা পাবেন ভাগ্যের সাহায্য? জানুন ১৫ জুলাইয়ের রাশিফল শাহরুখ, প্রিয়াঙ্কা-সহ এইসব তারকারা থাকছেন না অনন্ত-রাধিকার রিসেপশন ! মাছ-মাংস হয়নি কেন? বিয়ে বাড়িতে তুমুল মারপিট, কনের পরিবারের উপর চড়াও বরযাত্রীরা পর্দার শত্রু যখন বন্ধু! নাচতে গিয়ে জামাল কুদু-র কথা বদলে একী বললেন দিব্যজ্যোতি! দ্বিপাক্ষিক T20I সিরিজে ৬ মারার অনন্য নজির গড়ল শুভমন গিলের টিম ইন্ডিয়া বিশ্বে নজির মোদীর! পার করলেন ১০০ মিলিয়নের মাইসল্টোন, ধারেকাছে নেই কেউই ট্রাম্পকে হত্যার চেষ্টা নিরাপত্তার গাফিলতি নাকি পুরোটাই সাজানো?নেটপাড়ায় শোরগোল

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.