বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > সহায় নিম্নচাপ, দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি, ভ্যাপসা গরম থেকে মিলবে মুক্তি
সহায় নিম্নচাপ, দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)
সহায় নিম্নচাপ, দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)

সহায় নিম্নচাপ, দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি, ভ্যাপসা গরম থেকে মিলবে মুক্তি

  • বৃষ্টির জেরে কিছুটা আর্দ্রতাজনিত অস্বস্তি কিছুটা কমবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

উত্তরবঙ্গে অঝোরে বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গে ভ্যাপসা গরমে প্রাণ ওষ্ঠাগত হচ্ছে। জুনের বর্ষণ সত্ত্বেও বৃষ্টির ঘাটতি বেড়ে সাত শতাংশে পৌঁছে গিয়েছিল। অবশেষে দক্ষিণবঙ্গের জন্য সুখবর শোনাল আলিপুর আবহওয়া দফতর। জানানো হল, সহায় হচ্ছে একটি নিম্নচাপ। তাতে ভর করেই আগামিকাল (মঙ্গলবার) থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে।

হাওয়া অফিস জানিয়েছে, উত্তর বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হচ্ছে। তা আগামিকালের মধ্যে পুরোপুরি তৈরি হয়ে যাবে। তাতে আরও শক্তিশালী হবে মৌসুমি অক্ষরেখা। তার সৌজন্যে আগামিকাল (মঙ্গলবার) থেকে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি হতে পারে। দুই পরগনা, দুই মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া, মুর্শিদাবাদ এবং নদিয়ায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। আগামী বৃহস্পতিবার পর্যন্ত বৃষ্টি চলবে। সেদিন দু'তিনটি বাদে অধিকাংশ জেলায় বিক্ষিপ্ত ভারী বৃষ্টি হতে পারে। 

বৃষ্টির জেরে কিছুটা আর্দ্রতাজনিত অস্বস্তি কিছুটা কমবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। তবে নিম্নচাপের প্রভাবে ওড়িশায় বৃষ্টি হবে। আগামিকাল ও বুধবার মৎস্যজীবীদের উত্তর বঙ্গোপসাগর এবং পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরের আশপাশের অঞ্চলে যেতে নিষেধ করা হয়েছে।

বন্ধ করুন