বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দুই হনুমানের ঝগড়ার মুখে পড়ে মৃত্যু বৃদ্ধের, ঘুমপাড়ানি গুলি করে ধরল বনবিভাগ

দুই হনুমানের ঝগড়ার মুখে পড়ে মৃত্যু বৃদ্ধের, ঘুমপাড়ানি গুলি করে ধরল বনবিভাগ

হনুমান। ফাইল ছবি।

হনুমানের দাঁত এবং নখের আঘাতে ক্ষতবিক্ষত হয়ে যায় বৃদ্ধের পা।

মর্মান্তিক এবং নজিরবিহীন ঘটনা ঘটল বাঁকুড়ার গঙ্গাজলঘাটি রেঞ্জের লালপুর গ্রামে। হাতির হানায় মানুষের মৃত্যুর ঘটনার খবর প্রায়ই পাওয়া যায়। এবার হনুমানের হামলায় মৃত্যু হল এক বৃদ্ধের। দুটি হনুমানের ঝগড়ার মুখে পড়ে প্রাণ হারালেন ৮২ বছরের বৃদ্ধ। মৃতের নাম কানাইলাল কুন্ডু। তিনি ওই এলাকারই বাসিন্দা। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় হনুমানের আতঙ্ক তৈরি হয়। পরে খবর পেয়ে বনদফতরের কর্মীরা ঘুমপাড়ানি গুলি করে হনুমানকে ধরতে সক্ষম হয়েছেন।

স্থানীয় সূত্রে জানা যাচ্ছে, হনুমান দু'টি কয়েকদিন আগে লালপুর গ্রামে এসেছিল। হনুমান সেখানে প্রায়ই আসে বলে তাতে অবশ্য প্রথমে বিশেষ গুরুত্ব দেননি স্থানীয়রা। তবে আজ সকাল থেকেই দু'টি হনুমানের ঝগড়া শুরু হতেই ঘটে বিপত্তি। দু'টি হনুমান রীতিমতো এলাকায় তাণ্ডব চালিয়ে বেড়ায়। প্রত্যক্ষদর্শীরা জানান, দুই হনুমানের ঝগড়া চলার সময় রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিলেন ওই বৃদ্ধ। তখনই একটি হনুমান আচমকাই বৃদ্ধকে সামনে পেয়ে হামলা চালায়। হনুমানের দাঁত এবং নখের আঘাতে ক্ষতবিক্ষত হয়ে যায় বৃদ্ধের পা। ঘটনাটি নজরে আসতেই স্থানীয়রা ছুটে গিয়ে হনুমানের হাত থেকে বৃদ্ধকে উদ্ধার করেন।

আশঙ্কাজনক অবস্থায় বৃদ্ধকে স্থানীয় গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। অতিরিক্ত রক্তক্ষরণের ফলেই ওই বৃদ্ধের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। বনদফতর সূত্রে জানা গিয়েছে, ওই বৃদ্ধির পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া হবে।এই ঘটনার পরেই হনুমান দুটিকে তাড়া করেন স্থানীয়রা। অন্যদিকে, ঘটনার খবর পেয়ে সেখানে ছুটে এসে একটি হনুমানকে ধরতে সক্ষম হন বনকর্মীরা।

বন্ধ করুন