বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Cyber crime: পার্সেল ডেলিভারির নামে ৮ লক্ষ টাকা প্রতারণা, লিংকে ক্লিক করতেই বিপত্তি

Cyber crime: পার্সেল ডেলিভারির নামে ৮ লক্ষ টাকা প্রতারণা, লিংকে ক্লিক করতেই বিপত্তি

পার্সেল ডেলিভারির নামে প্রতারণা। প্রতীকী ছবি 

প্রতারিত ব্যক্তির নাম রঞ্জিত কর্মকার। তিনি উত্তরপাড়ার বাসিন্দা। ব্যবসার সূত্রে প্রায়ই তাঁর বাড়িতে বিভিন্ন ধরনের পার্সেল ডেলিভারি হয়। শনিবার সকালে একটি ই-কমার্স সংস্থার নাম করে প্রতারকরা প্রথমে ওই পরিবহণ ব্যবসায়ীকে ফোন করে জানায়, তাঁর বাড়িতে একটি পার্সেল ডেলিভারি হওয়ার কথা রয়েছে।

৮ লক্ষ টাকা আর্থিক প্রতারণার শিকার হলেন এক পরিবহণ ব্যবসায়ী। তাঁর বাড়িতে পার্সেল ডেলিভারি করার নাম করে এই আর্থিক প্রতারণা করা হয়েছে বলে অভিযোগ। ডেলিভারি সংস্থার পাঠানো একটি লিংকে ক্লিক করতে তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ৮ লক্ষ টাকা উধাও হয়ে যায়। ঘটনাটি ঘটেছে হুগলির উত্তরপাড়ায়। এই ঘটনায় থানায় অভিযোগ জানিয়েছেন ওই পরিবহণ ব্যবসায়ী।

জানা গিয়েছে, প্রতারিত ব্যক্তির নাম রঞ্জিত কর্মকার। তিনি উত্তরপাড়ার বাসিন্দা। ব্যবসার সূত্রে প্রায়ই তাঁর বাড়িতে বিভিন্ন ধরনের পার্সেল ডেলিভারি হয়। শনিবার সকালে একটি ই-কমার্স সংস্থার নাম করে প্রতারকরা প্রথমে ওই পরিবহণ ব্যবসায়ীকে ফোন করে জানায়, তাঁর বাড়িতে একটি পার্সেল ডেলিভারি হওয়ার কথা রয়েছে। কিন্তু, ডেলিভারি বয় তাঁর বাড়ির ঠিকানা খুঁজে পাচ্ছেন না। এরপরে ফোনে ব্যবসায়ীকে জানানো হয় তাঁর মোবাইলে একটি কোড পাঠানো হবে। সেই কোড ডেলিভারি বয়কে দিতে হবে। ফোন রাখার পরে ব্যবসায়ের মোবাইলে ওই সংস্থার পক্ষ থেকে এসএমএসে একটি লিংক আসে। এরপর সেই লিংকে ক্লিক করতেই ঘটে বিপত্তি। মুহূর্তে ব্যবসায়ীর সেভিংস এবং কারেন্ট অ্যাকাউন্ট থেকে কেটে নেওয়া হয় ৮ লক্ষ টাকা। তখনই রঞ্জিত বাবু বুঝতে পারেন তিনি প্রতারণা শিকার হয়েছে।

ঘটনায় উত্তরপাড়া থানায় এবং চন্দননগর পুলিশ কমিশনারেটের সাইবার ক্রাইম বিভাগে অভিযোগ জানান ওই ব্যবসায়ী। কোনও ওটিপি না পাঠানো সত্ত্বেও ওই ব্যবসায়ীর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে কীভাবে টাকা কাটা গেল তাই নিয়ে উঠছে প্রশ্ন। ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ।

প্রসঙ্গত, অনলাইনের ব্যবহার যত বাড়ছে ততই সাইবার প্রতারণাও বেড়ে চলেছে। কখনও ঋণ পাইয়ে দেওয়ার নামে, কখনও বা টিকিট বুকিংয়ের নামে সাইবার প্রতারণার শিকার হচ্ছেন বহু মানুষ। আবার বেকার যুবক যুবতীদের কাজ দেওয়ার নামে প্রতারণার অভিযোগ সামনে আসছে। সম্প্রতি পুলিশ এই ধরনের বেশ কয়েকটি অভিযোগ পেয়েছে, যেখানে প্রতারকরা এসএমএস, হোয়াটসঅ্যাপ বা ফেসবুকের মাধ্যমে বাড়িতে বসেই কাজের প্রলোভন দিচ্ছে। আর সেই ফাঁদে পা দিয়ে অনেকেই হারাচ্ছেন টাকা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

গঙ্গা দশেরা কবে পালিত হয়? জেনে নিন এই দিন স্নান দানের সঠিক সময় ফারহার সঙ্গে বিছানায় মাখামাখি! ঘুম ভাঙতেই চমকে গেলেন করণ জোহর, ভাইরাল ভিডিয়ো তাপস রায়ের সমর্থনে রোড-শো মোদীর, নেতাজি, বিবেকানন্দ, সারদা মাকে জানাবেন শ্রদ্ধা KKR জিততেই বিরিয়ানিতে আলু দিল সুইগি! 'WC-র আগে মিষ্টি খাইয়ে স্টার্ককে আনফিট কর' গরমকালে নিজেকে সুস্থ রাখতে খান লিচু, পালিয়ে যাবে সমস্ত রোগ ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত রাহাকে সঙ্গে নিয়ে তড়িঘড়ি রবিবার ইতালিতে পাড়ি দিলেন রণবীর-আলিয়া, কী এমন ঘটল? সাত সকালে পথে রাজ্যপাল, টাস্ক ফোর্স নিয়ে ঘূর্ণিঝড় আক্রান্ত এলাকা পরিদর্শন ‘কৌশাম্বি আমার চেয়ে অনেক সিনিয়র’, বয়সে ছোট বউয়ের থেকে কোন মামলায় পিছিয়ে আদৃত?

Latest IPL News

KKR জিততেই বিরিয়ানিতে আলু দিল সুইগি! 'WC-র আগে মিষ্টি খাইয়ে স্টার্ককে আনফিট কর' ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত 'গডস প্ল্যান বেবি', IPL জিতে রিঙ্কুকে নকল SRK-র! ১ মাস আগে চাঙ্গা করেন সেভাবেই ৩টি IPL ফাইনাল খেলে ৩ বারই হার, কোহলির দলে নাম লিখিয়েও বিরল নজির রাহুল ত্রিপাঠীর অনেকেই মস্করা করেছিল আমার প্রাইস ট্যাগ নিয়ে- অকপট ফাইনালের সেরা স্টার্ক KKR-র ম্যাচ দেখতে গিয়েছিল ছেলে, আনতে গিয়ে মৃত্যু প্রৌঢ়ের, সকালে ব্যাহত মেট্রো ট্রফি জিতল KKR, পানীয়র গ্লাস হাতে নাচতে নাচতে কলকাতাকে অভিনন্দন গেইলের- ভিডিয়ো আমাদের দাঁড়াতেই দেয়নি KKR- হারের কারণ বলতে গিয়ে স্বীকারোক্তি SRH অধিনায়কের IPL Final: প্রথমে বল করার সুযোগ ভাগ্য খুলে দিয়েছে- টিম গেমের জয়গান গাইলেন শ্রেয়স

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.