বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Howrah: অ্যাপ থেকে ঋণ নিয়ে বিপত্তি, ঋণ পরিশোধ করার পরেও হুমকি ফোন প্রতারকদের
লোন অ্যাপের নামে ব্ল্যাকমেলের অভিযোগ। প্রতীকী ছবি

Howrah: অ্যাপ থেকে ঋণ নিয়ে বিপত্তি, ঋণ পরিশোধ করার পরেও হুমকি ফোন প্রতারকদের

  • তার অভিযোগ, ওই অ্যাপের মাধ্যমে ঋণ দেওয়া হয়। টাকার প্রয়োজন থাকায় তিনি সেখান থেকে ঋণ নিয়েছিলেন। পরে ঋণ বাবদ ১০ হাজার টাকা পরিশোধ করে দিয়েছিলেন তিনি। তার পরেও তার সেই টাকা পরিশোধ করা হয়নি বলে তাকে জানানো হয়। এরপরেই জয়ের কাছে হুমকি ফোন যায়। তারা টাকা দেওয়ার জন্য চাপ দেয়।

অ্যাপের মাধ্যমে ঋণ নিয়ে ঘটল বিপত্তি। এক ব্যক্তি অ্যাপের মাধ্যমে ঋণ নিয়েছিলেন। সেই ঋণ পরিশোধও করেছিলেন। কিন্তু, তারপরেও ঋণ শোধ না করার দাবিতে ওই ব্যক্তিকে নানাভাবে ব্ল্যাকমেল করল দুষ্কৃতীরা। এমনকি ওই ব্যক্তিকে খুনের হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ। শুধু তাই নয়, তার ছবি বিকৃত করে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিল ওই দুষ্কৃতীরা। এমনই অভিযোগ উঠেছে হাওড়ায়। এই ঘটনায় আতঙ্কিত হয়ে বোটানিক্যাল গার্ডেন থানায় অভিযোগ দায়ের করেছেন জয় চক্রবর্তী নামে ওই ব্যক্তি।

তার অভিযোগ, ওই অ্যাপের মাধ্যমে ঋণ দেওয়া হয়। টাকার প্রয়োজন থাকায় তিনি সেখান থেকে ঋণ নিয়েছিলেন। পরে ঋণ বাবদ ১০ হাজার টাকা পরিশোধ করে দিয়েছিলেন তিনি। তার পরেও তার সেই টাকা পরিশোধ করা হয়নি বলে তাকে জানানো হয়। এরপরেই জয়ের কাছে হুমকি ফোন যায়। তারা টাকা দেওয়ার জন্য চাপ দেয়। আতঙ্কিত হয়ে জয় অন্য একটি লোন অ্যাপের মাধ্যমে আরও বেশ কিছু ঋণ নেন। এরপর আগের অ্যাপে আরও একবার টাকা পরিশোধ করেন জয়। কিন্তু, তারপরেও জয়ের কাছে হুমকি ফোন আসা বন্ধ হয়নি। এইভাবে ধাপে ধাপে বেশ কয়েকবার টাকা দেওয়ার পর বুঝতে পারেন তিনি প্রতারণার শিকার হয়েছেন।

জয়ের অভিযোগ, প্রতারকরা তার মোবাইল ফোন হ্যাক করে তার ছবি বিকৃত করে। এরপর সেই ছবি তার হোয়াটসঅ্যাপ এবং মোবাইলে কন্টাক্ট লিস্টে থাকা পরিচিতদের কাছে পাঠায়। এর পাশাপাশি প্রতারকরা তাকে ঋণ খেলাপি বলেও লিখে পাঠায়। এমনকি টাকা না দিলে খুন করার হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ। এই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে হাওড়ার সিটি পুলিশের সাইবার ক্রাইম শাখা।

বন্ধ করুন