বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Try to rape an women in Raiganj: হাসপাতালের বিশ্রামগারে মানসিক ভারসাম্যহীন মহিলাকে ধর্ষণের চেষ্টা, ধৃত ১

Try to rape an women in Raiganj: হাসপাতালের বিশ্রামগারে মানসিক ভারসাম্যহীন মহিলাকে ধর্ষণের চেষ্টা, ধৃত ১

অভিযুক্ত আজগর সরকার। নিজস্ব ছবি

ধৃত ওই ব্যাক্তি দক্ষিণ দিনাজপুর জেলার তপন থানা এলাকার বাসিন্দা। তার মেয়ে ওই হাসপাতালেই চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। তাই ওই ব্যক্তি হাসপাতালের বিশ্রামাগারে আশ্রয় নিয়েছিল। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, ওই ব্যক্তি মানসিক ভারসাম্যহীন ওই মহিলার পাশে শুয়ে পড়ে।

হাসপাতালের বিশ্রামগারে ঘুমন্ত অবস্থায় থাকা মানসিক ভারসাম্যহীন এক মহিলাকে বিবস্ত্র করে ধর্ষণের চেষ্টা অভিযোগ উঠল। ঘটনায় এক রোগীর আত্মীয়কে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতের নাম আজগর সরকার। রায়গঞ্জ মেডিক্যাল কলেজের সুপারের অফিসের সামনেই অবস্থিত এই বিশ্রামাগারে কুকীর্তি ঘটানোর চেষ্টার বিষয়টি প্রকাশ্যে আসতেই ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। অন্যান্য রোগীর আত্মীয়রা তাকে হাতেনাতে ধরে ফেলে ব্যাপক মারধর করেন। পরে পুলিশের হাতে তুলে দেন।

হরিদেবপুরে বন্ধ ফ্ল্যাটে ৬ জন মিলে গণধর্ষণ করল ১৪ বছরেরে নাবালিকাকে

ধৃত ওই ব্যক্তি দক্ষিণ দিনাজপুর জেলার তপন থানা এলাকার বাসিন্দা। তার মেয়ে ওই হাসপাতালেই চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। তাই ওই ব্যক্তি হাসপাতালের বিশ্রামাগারে আশ্রয় নিয়েছিল। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, ওই ব্যক্তি মানসিক ভারসাম্যহীন ওই মহিলার পাশে শুয়ে পড়ে। এরপর সবার অলক্ষ্যে অপকর্ম করার চেষ্টা করছিল। ওই মহিলাকে বিবস্ত্র করে দিয়েছিল। সেই সময় কয়েকজন তা দেখে ফেলে। ওই ব্যক্তিকে তারাই মারধর করেন। পরে পুলিশ এসে ওই ব্যক্তিকে নিয়ে যায়। পাশাপাশি, মানসিক ভারসাম্যহীন ওই মহিলাকেও নিশ্চিত আশ্রয় নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়। বৃহস্পতিবার গভীর রাতে এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে হাসপাতাল জুড়ে।

নির্যাতিতা ওই মহিলা দীর্ঘক্ষণ ধরে সেখানে পড়ে থাকেন বলে অভিযোগ। একাধিকবার রায়গঞ্জ থানার পুলিশ যাওয়ার পরেও ওই মহিলাকে উদ্ধার করতে কোনও তৎপরতা দেখায়নি। পরে দুজন মহিলা সিভিক ভলেন্টিয়ার এসে তাকে তুলে নিয়ে গিয়ে হাসপাতালে ভর্তি করেন। হাসপাতালের বিশ্রামাগারে এই ধরনের ঘটনায় মহিলা রোগীদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। একই সঙ্গে এই ঘটনায় উপযুক্ত ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন রোগীরা।

বন্ধ করুন