বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Minor Marriage: ‘বিয়ে করতে চাই না!’ ফোনে কাতর আর্তি নাবালিকার, প্রশাসন এসে বন্ধ করল বিয়ে

Minor Marriage: ‘বিয়ে করতে চাই না!’ ফোনে কাতর আর্তি নাবালিকার, প্রশাসন এসে বন্ধ করল বিয়ে

নাবালিকা নিজেই সাহস করে প্রশাসনের টোল ফ্রি নম্বর ১০৯৮ তে ফোন করে।(প্রতীকী ছবি) (HT_PRINT)

সুন্দরবনের হাসনাবাদে ব্লকের বাসিন্দা ওই নাবালিকা দশম শ্রেণির ছাত্রী। বাবা বিশেষ ভাবে সক্ষম। মা গৃহবধূ। বাড়িতে নুন আনতে পান্তা ফুরোয়। এই পরিস্থিতিতে নাবালিকার বাবা মা ভেবেছিলেন মেয়েকে পাত্রস্থ করলে সংসারের 'ভার' কিছুটা লাঘব হবে।

বাড়িতে চরম দারিদ্র। 'উদ্ধার পেতে' নাবালিকার বিয়ের ব্যবস্থা করে ফেলেছেন তার বাবা-মা। কিন্তু বিয়ে করতে নারাজ সে। বাবা-মাকে বুঝিয়েও লাভ হয়নি। অবশেষে নিজের উদ্যোগে তাঁর বিয়ে আটকাল নাবালিকা। বিডিও অফিসে ফোন করে তাঁদের জানায় এই বিয়ের খবর। প্রশাসন এসে বাবা-মা ও পাত্রকে বুঝিয়ে নাবালিকার বিয়ে আটকায়।

সুন্দরবনের হাসনাবাদে ব্লকের বাসিন্দা ওই নাবালিকা দশম শ্রেণির ছাত্রী। বাবা বিশেষ ভাবে সক্ষম। মা গৃহবধূ। বাড়িতে নুন আনতে পান্তা ফুরোয়। এই পরিস্থিতিতে নাবালিকার বাবা মা ভেবেছিলেন মেয়েকে পাত্রস্থ করলে সংসারের 'ভার' কিছুটা লাঘব হবে। প্রতিবেশী ২৪ বছরের যুবকের সঙ্গে তাঁর বিয়ের ঠিক হয় তার। সেইমতো বিয়ের আয়োজন করেন তাঁরা। শুক্রবারই ছিল বিয়ে। কিন্তু বেঁকে বসে মেয়ে। কিছুতেই বিয়ে করতে চায় না সে। পড়াশুনা চালিয়ে যেতে চায় সে।

নাবালিকা নিজেই সাহস করে প্রশাসনের টোল ফ্রি নম্বর ১০৯৮ তে ফোন করে। জানায় সমস্ত ঘটনা। হাসনাবাদ বিডিও-র নির্দেশে পুলিশ নিয়ে পাঁচ জনের একটি প্রতিনিধি দল বিয়ে বাড়িতে যায়। তাঁরা বিয়ে বন্ধ করে দেন। নাবালিকার বাবা-মা ও পাত্রের কাছ থেকে মুচলেকাও লিখিয়ে নেন।

আধিকারিকরা তাঁদের বোঝান, নাবালিকা অবস্থায় বিয়ে দেওয়া দণ্ডনীয় অপরাধ। আগামী বছর ছাত্রীটি মাধ্যমিক দেবে। কন্যাশ্রী থেকে শুরু করে সব রকম সরকারি সুবিধা পাবে সে। প্রাপ্তবয়স্ক হলে রূপশ্রীও পাবে সে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

ক্যাটের প্রাক্তন প্রেমিক ও স্বামীর মধ্যে এত্ত ভাব! বনশালির পার্টির ভাইরাল দৃশ্য ৩ কোটির সোনায় মোড়া কেক কেটে ৩০-এ পা উর্বশীর, জন্মদিনে জুটল কটাক্ষ ‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.